মৌলভীবাজারে ট্রাফিকের দাওয়া খেয়ে একজনের মৃত্যু অপরজন গুরুত্ব ঘটনায় তদন্ত কমিটি

0
231

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলা সদরের যুগিডর এলাকায় মোটরসাইকেল আরোহী নিহত এবং শাহেদ আলী নামে একজন গুরুতর আহত হন। এ ঘটনার জের ধরে এলাকাবাসী মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়ক প্রায় দুই ঘন্টা অবরোধ করে রাখেন এবং সুষ্ট বিচারের দাবি করেন।পরে ঘটনা তদন্ত করতে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

স্থানীয়রা জানান ৭ নভেম্বর বিকেলে চেকিং চলাকালে ট্রাফিক পুলিশ সিগনাল দিলে মোটর সাইকেল আরোহী পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় পেছন দিক থেকে একটি বাস ধাক্কা দিলে মোটর সাইকেলে থাকা ২ জন গুরুতর আহত হন।
গুরুতর আহতদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এম্বুলেন্সে করে নেয়ার পথে দূর্ঘটনা স্থলের কাছেই মোটরসাইকেল আরোহী বুরহানের মৃত্যু হয়। পরে অ্যাম্বুলেন্সে থাকা লাশসহ এলাকাবাসী সড়ক অবরোধ করে রাখে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই এলাকায় ট্রাফিক পুলিশের ধাওয়া খেয়ে হতবম্ভ হয়ে দূর্ঘটনাটি ঘটে। তারা দায়িদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থার দাবি জানান। নিহত বুরহান মৌলভীবাজার সদর উপজেলার কুছারমহল এলাকার আব্দুস শহীদ মিয়ার ছেলে।
ওপর দিকে গুরুতর আহত শাহেদ আলী (৪০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ জানায় ঘটনার পর বাস রেখে চালক পালিয়ে যায়। খবর পেয়ে জেলা পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন এবং দূর্ঘটনার প্রকৃত কারণ তদন্তকরে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাশ দিলে অবরোধ তোলে নেয় এলাকাবাসী।

মৌলভীবাজারের অতিরিক্তি পুলিশ (এডমিন এন্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার রাতে বলেন, এ ঘটনায় তাৎক্ষণকি ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই স্থানের দায়িত্বে ট্রাফিক পুলিশের কনস্টেবল অসিত দাস ও তাওহীদকে ক্লোজ করা হয়েছে।