মৌলভীবাজারে টিসিবির পণ্য ক্রয়ে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

    0
    256

    আলী হোসেন রাজন,মৌলভীবাজার: করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব মেনে চলা এবং জনসমাবেশ এড়িয়ে চলার নির্দেশনা থাকলেও রমজান উপলক্ষে মৌলভীবাজার ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য সামগ্রী ক্রয়ের সময় মানা হচ্ছে না কোন ধরণের সামাজিক দূরত্ব। পণ্য কিনতে টিসিবি গাড়িতে ভিড় করছেন শত শত মানুষ। ক্রেতারা বলছেন দীর্ঘ লাইনে দাঁড়ানোর পর টিসিবির পন্য শেষ হয়ে যায় কিন্তু লাইন শেষ হয় না।তা ছাড়া প্রতি মালে ১০/১৫ গ্রাম ওজনে কম।
    আসছে পবিত্র মাহে রমজান,তাই নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ক্রয় করতে সকালে থেকে দুপুর পর্যন্ত এমন চিত্রই লক্ষ্য করা যায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যায়ল প্রাংঙ্গনে। দীর্ঘ লাইনে ঘণ্টার পর ঘণ্টা এভাবেই দাড়িয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে খাদ্য সামগ্রী কিনছেন শত-শত মানুষ।
    সামাজিক দূরত্ব না মেনেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তেল, ডাল, ছোলা ,খেজুর ও চিনি ক্রয় করতে দেখা গেছে নারী-পুরুষদের।
    এখানে প্রতি লিটার তেলের দাম ৮০ টাকা, প্রতি কেজি মুশুরের ডাল ৫০ টাকা, প্রতি কেজি ছোলা ৬০ টাকা,প্রতি কেজি খেজুর ১২০ টাকা ও প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে। যা স্বাভাবিক বাজার মূল্যের চাইতে দাম একটু কম। শহরের বিভিন্ন স্থানে সাপ্তাহ ৬ দিন দিবে টিসিবর পন্য।
    টিসিবির পণ্য কিনতে আসা আবুল হোসেন বলেন দীর্ঘ লাইনে দাড়ানোর পর টিসিবির পাঁচটি পন্য তৈল,চিনি,ডাল খেজুর,ছোলার মধ্যে ডাল আর খেজুর শেষ হয়ে যায়। তারা আমাদের সঠিক মত মাল দিচ্ছেনা। তা ছাড়া প্রতি কেজিতে ১০ থেকে ১৫ গ্রাম মাল ওজনে কম দেয়া হয়।
    মৌলভীবাজার সদর উপজেলার আমতৈল ইউনিয়নের আসিয়া বেগম বলেন সামনে রমজান মাস তাই অনেক কষ্ট করে গ্রাম থেকে শহরে আসি টিসিবির পন্য নেওয়ার জন্য । কিন্তু এখানে এসে সকাল থেকে দাঁড়িয়ে থাকি লাইনে,এক সময় টিসিবির কর্মকতারা বলে তিন পদ আছে দুই পদ নাই। এখন এই দুই পদের জন্য আবার আসতে হবে।
    শহরের একাটুনা ইউনিয়নের করিম শেখ বলেন সরকার গরীব মানুষের জন্য কম দামে টিসিবির মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী দিচ্ছে,আর মৌলভীবাজারের টিসিবির কর্তাব্যত্তিরা আমাদের কিছিু পন্য দিয়ে বাকিটা বলে নাই ।
    এদিকে মেসার্স খালেক অ্যান্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী জনি আহমদ বলেন পবিত্র মাহে রমজান উপলক্ষে টিসিবি তার কার্যকম চলমান রাখছে। ডাল এবং খেজুরের পরিমান খুবই কম,তাই ক্রেতাদের দেয়া যাচ্ছেনা । আর সামাজিক দূরত্বের কথা বলা হলে ক্রেতারা কিছু সময় মানে পরে আবার এক হয়ে যায়। আর সব দুশ আমাদের উপরে।
    শেরপুরের টিসিবি আ লিক কার্যালয়ের কর্মকর্তা মো.ইসমাইল মজুমদার বলেন,প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শহরের বিভিন্ন সড়কে এ পণ্য বিক্রি করা হবে। মালামাল মজুদ থাকা পর্যন্ত বিক্রি করা হবে।
    সামাজিক দূরত্ব বজায় না থাকায় ক্রেতাদের মাঝে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি। সঠিকভাবে পণ্য সরবরাহ এবং করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করা প্রয়োজন বলে মনে করছেন সচেতন সমাজ।