মৌলভীবাজারে জেলা বইমেলা চলবে ৩১ ডিসেম্বর-২২ পর্যন্ত

0
240

এ এস কাঁকন,মৌলভীবাজার থেকেঃ মৌলভীবাজারে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে শুরু হওয়া “মৌলভীবাজার জেলা বইমেলা” চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

জেলা প্রশাসনের বাস্তবায়নে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৮ দিনব্যাপী চলবে এ বইমেলা।

উৎসবমূখর পরিবেশে ৮ দিনের এই বইমেলা এখন সাহিত্য প্রেমীদের পদচারণায় মুখর হয়ে উঠছে। মেলায় চলছে বইয়ের বেচাকেনা। মেলায় রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন লেখকের বইয়ের স্টল। যা প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হয়ে চলে রাত ৮টা পর্যন্ত।
এ বই মেলার উদ্বোধন করা হয় ২৪ ডিসেম্বর। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ জাহিদ আখতার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশন,সরকারের সাবেক সচিব ও সদস্য কবি আসাদ মান্নান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা: শাহিনা আক্তার, সৃজনশীল সাহিত্য স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব মো: গফুর হোসেন ও মৌলভীবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে কবি আসাদ মান্নান বলেন, মৌলভীবাজারে এত বড় পরিসরে এমন বইমেলা প্রতি বছর হওয়া উচিত। তাতে কবি-সাহিত্যিকদের মধ্যে ভাবের আদানপ্রদানের সুযোগ সৃষ্টি হয়।