মৌলভীবাজারে গুড়ি গুড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যয়

    0
    488

    সর্বনিম্ন তাপমাত্রা রের্কড ২৬ ডিগ্রী সেলসিয়াস

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ডিসেম্বর,জহিরুল ইসলামঃ হেমন্তের  বিদায়, শীতের আবির্ভাব। দিনের দৈর্ঘ্য হ্রাস। নি¤œচাপের গুড়ি গুড়ি বৃষ্টি,যা বইয়ে দিচ্ছে শীতল হাওয়া। এ যেন শীতের আগমনী বার্তা। প্রকৃতিতে খেয়ালে অগ্রহায়ণের শেষ সময়ে শীতের আগাম আমেজ অনুভূত হচ্ছে। এতে জনজীবনে এসেছে স্থবিরতা। রাস্তাঘাট ফাঁকা, নেই স্বাভাবিক যানজট।

    এদিকে বৃষ্টির কারনে  জেলা সদর সহ ৭ টি উপজেলা শহরের গুড়ি গুড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যয় নেমে এসেছে। অপরদিকে বৃষ্টির কারনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বেড়াতে আসা পর্যটকরা পড়েছেন মহা বিপদে।

    আবহাওয়া অফিস সূত্রে জানা যায় আজ শনিবার(৯ডিসেম্বর) সকালে  সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬ ডিগ্রী সেলসিয়াস। আগামী সোমবার পর্যন্ত নিম্নচাপের প্রভাব থাকবে।

    এতে বোঝায় যাচ্ছে, কুয়াশার পড়া শুরু না হলেও তাপমাত্রা হ্রাসের সঙ্গে বৃষ্টি ও শীতল হাওয়ায় একটা শীত শীত আমেজ ইতিমধ্যে  বিভিন্ন প্রান্তের বিরাজ করছে।

    তবে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান যতই কমবে শীত শীত ভাব তত বেশি অনুভূত হবে। তখন দিনের ও রাতের তাপমাত্রা দু’টোই কমে আসবে।অনেকের হেমন্তের শুরুতে বঙ্গোপসাগরে নিম্নচাপ, বৃষ্টি-এক কথায় শীতের আগমনী বার্তা। তবে আরেক শ্রেণীর মানুষ এই শীত শীত আমেজকে সাময়িক বলে মনে করছেন। তাদের দাবি, বৃষ্টির কারণে সারাদেশে তাপমাত্রা কিছুটা হ্রাস পেয়েছে। যে কারণে কিছুটা শীত শীত অনুভূত হচ্ছে। তাদের মতে,শীতের আগমণ কি না সেটা বুঝতে নিম্নচাপ কেটে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।