মৌলভীবাজারে করোনায় মৃতের সংখ্যা বাড়ছে,আক্রান্ত ৪ হাজারের কোঠা ছাড়াল

0
682
মৌলভীবাজারে করোনায় মৃতের সংখ্যা বাড়ছে,আক্রান্ত ৪ হাজারের কোঠা ছাড়াল

জহিরুল ইসলামঃ মৌলভীবাজার জেলা জুড়ে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৪ হাজারের কোঠা ছাড়িয়ে গেছে বাড়ছে মৃতের সংখ্যাও। যতই দিন যাচ্ছে ততই আক্রান্তের সংখ্য সাথে বাড়ছে করোনায় আক্রান্তের মৃত্যুর সংখ্যা।
গত বছরের (৪ এপ্রিল২০২০) প্রথম জেলার রাজনগর উপজেলাতে করোনার আক্রান্ত হয়ে এক ব্যক্তি মারা যান।
এদিকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের জেলার সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নমুনা প্রদানকারীদের মধ্যে ৭৩ জন, কমলগঞ্জে ৭ জন, বড়লেখায় ২৪ জন, কুলাউড়ায় ৫ জন ও রাজনগরে ৪ জন পজিটিভ হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭৩ জনের। শনাক্তের হার ৪১ দশমিক ৪ শতাংশ।
সিভিল সার্জন কার্যালয় জানায়, বর্তমানে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। সুস্থ হয়েছেন ৪৬ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৫৪। মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯৯ জন। মারা গেছেন ৪২ জন।
এদিকে সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, বৃহস্পতিবার মৌলভীবাজার জেলায় সিনোফার্মের কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিয়েছেন ২ হাজার ১৬৭ জন (নারী ও পুরুষ)। জেলায় এ পর্যন্ত সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছেন মোট ৮ হাজার ৩২৫ জন।
প্রসঙ্গত,মৌলভীবাজার সদর উপজেলার ১০নং নাজিরাবাদ ইউনিয়নের উদরাই গ্রামের হাজী মোহাম্মদ জমিরউদ্দীন আহমেদ শুক্রবার দিবাগত রাত সাড়ে ন’টায় মৌলভীবাজার সদর হাসপাতালে কোভিড-১৯ করোনা আক্রান্ত হয়ে করোনা আইসোলেশন ইউনিটে একজন মারা গেছে। মৃত্যু ব্যাক্তির দাফন-কাফনে শেখ বোরহান উদ্দিন সোসাইটি কোভিড-১৯ টিম অংশ গ্রহণ করে দাফন সম্পন্ন করেন।

মৌলভীবাজার জেলার সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানিয়েছেন, হাসপাতালে কোভিড রোগীর জন্য যে শয্যা আছে, তাতে এখন চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে কিন্তু শয্যার চেয়ে রোগী বেশি হলে সক্ষমতা বাড়াতে হবে। রোগী বাড়ার সঙ্গে সঙ্গে উদ্বেগও বাড়ছে সাধারণ লোকদের।