মৌলভীবাজারে ইফতার মাহফিল কয়েক ঘন্টা আগে স্থান বদল

    0
    261

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জুন,আলী হোসেন রাজন,মৌলভীবাজার প্রতিনিধিঃ    মৌলভীবাজার পৌর কমিউনিটি সেন্টারে ৭ জুন বৃহস্পতিবার ইফতার মাহফিলের আয়োজন করেছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান। সব প্রস্তুতি চলছিল ইফতার মাহফিলের। দুপুরে মিজানুর রহমান অভিযোগ করেছেন নিরাপত্তার অজুহাত দেখিয়ে পুলিশ সেখানে তাকে অনুষ্টান করতে দেয়নি। অন্যদিকে পুলিশ বলেছে বিএনপি’র দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে এক পক্ষ নিজেরাই স্থান ছেড়ে যায়।

    মৌলভীবাজার জেলা বিএনপি দীর্ঘদিন ধরে দুই ধারায় বিভক্ত। গত বছরে জেলা বিএনপির কমিটি ঘোষনা করে কেন্দ্র। সাবেক এমপি এম নাসের রহমান কে সভাপতি এবং মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৪৮ সদস্যের কমিটি ঘোষনার প্রায় এক বছর পার হলেও সভাপতি সম্পাদক মিলে আনুষ্টানিক কোন সভা করতে পারেননি। কেন্দ্রীয় কর্মসূচি প্রায়ই আলাদা-আলাদা ব্যনারে করা হয়।

    এবার জেলা বিএনপির নামে ইফতার পার্টিও আয়োজন করা হয়েছে আলাদা ব্যনারে। গত ১৪ রমজান জেলা বিএনপির পক্ষে সভাপতি এম নাসের রহমান ইফতার পার্টির আয়োজন করেন রুমেল কমিউনিটি সেন্টারে। এই অনুষ্টানে যোগ দেননি সাধারণ সম্পাদক ও তার সমর্থকরা। এ দিকে গতকাল (৭ জুন) মৌলভীবাজার পৌর কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির নামে ইফতার পার্টিও আয়োজন করেন সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও তার সমর্থকরা।

    মিজানুর রহমান গতকাল দুপুরে অভিযোগ করেন হঠাৎ পুলিশ উপস্থিত হয়ে জানায় এখানে ইফতার অনুষ্টানের আয়োজন করা যাবে না।কারণ হিসাবে তারা বলেন এই অনুষ্টান স্থলের পাশেই আছে জেলা প্রশাসকসহ গুরুত্বপূর্ণ স্থাপনা। তাই নিরাপত্তাজনিত কারণে এখানে অনুষ্টান করা যাবে না। পরে বাধ্য হয়ে অর্ধ-রান্না করা মালামাল ট্রাকে করে শহরের বাহিরে চাদনি ঘাটের অবস্থিত সম্্রাট কমিউনিটি সেন্টারে স্থানান্তর করা হয়। মিজানুর রহমান বলেন দিন-রাত পরিশ্রম করে একটি অনুষ্টান করতে গিয়ে এখন বিরম্বনায় পরতে হলো। যাদের দাওয়াত করা হয়েছে তাদের এখন মুঠোফোনে নতুন স্থানের কথা বলতে হচ্ছে।

    গতকাল (৭ জুন) বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমানের অভিযোগের জবাবে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুহেল আহম্মদ মুঠোফোনে বলেন দুপুরে আমরা খবর পাই সেখানে বিএনপি’র দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছে। পুলিশ সেখানে উপস্থিত হয়। এই সময় একপক্ষ নিজেরাই স্থান ত্যাগ করে।