মৌলভীবাজারে আহলে হাদিস-অগ্রিম ঈদকারীদের বিরুদ্ধে কমিটি

    0
    262

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯জুন,মিনহাজ্জ তানভীরঃ আহলে হাদিস ওরফে লা-মাযহাবীদের কর্তৃক, ইসলামী শরীয়তে মীমাংসিত বিষয়গুলোর মধ্যে বিভেদ, অপব্যাখ্যা ও অপপ্রচার বন্ধে তাদেরকে এবং আগাম ঈদ পালনকারীদের প্রতিরোধ করার জন্য, মৌলভীবাজার পৌরসভার প্যানেল মেয়র আসাদ হোসেন মক্কু,কমিশনার নাহিদ আহমদ ও জেলার সচেতন নাগরিকদের উদ্যোগে, শুক্রবার রাত ১০ টা হইতে মধ্যরাত ১ টা পর্যন্ত পৌর কনফারেন্স কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    এতে হানাফী মাজহাবের দাবীদার হিসেবে বিভিন্ন ইসলামিক দল ও গ্রুপের নেতৃবৃন্দ এক টেবিলে সমবেত হতে দেখা গেছে এবং ধর্মিয় সঙ্কট কালে একই পতাকা তলে সবাইকে একত্রিত হয়ে কথিতদের বিরুদ্ধে আন্দোলন প্রক্রিয়া গঠনে কেহ কেহ সাধুবাদ জানিয়ে এর দীর্ঘায়ু কামনা করেছেন, তবে এ ব্যাপারে কোন লামাজহাবি বা আহলে হাদিসের বক্তব্য পাওয়া যায়নি।

    এ সময় উপস্থিত ছিলেন,সিরাজ নগর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শেখ শিব্বির আহমদ সিরাজনগরী, শাহ মোস্তফা (রহঃ) দরগাহ মসজিদের ইমাম হাফেজ শামিম আহমদ,ইসলামীক ফ্রন্ট সভাপতি সাবেক ছাত্র নেতা জামাল আহমদসহ খেলাফত মজলিশ,ইসলামী ছাত্র সেনা,কওমি মাদ্রাসার বিভিন্ন মাওলানা এবং স্থানীয় বিভিন্ন মসজিদের ইমাম ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

    সভায় সর্বদলীয় ও সর্বস্তরের জনগনের উপস্থিতিতে পৌর মেয়র মোঃ ফজলুর রহমানকে আহবায়ক করে একটি প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

    উল্লেখ্য,সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ জেলা শাখার সদস্য মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান। সভা শেষে মোনাজাত করেন, হাফেজ হাসান আহমদ।