মৌলভীবাজারে আহলে সুন্নাতের ঐতিহাসিক জশনে জুলুশ পালিত

    0
    242

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২ডিসেম্বরমৌলভীবাজারে জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে দুই পর্বে উৎযাপিত হল পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম। এ উপলক্ষ্যে  ঐতিহাসিক জশনে জুলুশ বা প্রিয় নবীর  আগমনের শুকরিয়া হিসেবে  মুসলিমদের আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

    বক্তব্য রাখছেন আল্লামা সিরাজনগরী
    বক্তব্য রাখছেন আল্লামা সিরাজনগরী                              
    বক্তব্য রাখছেন পীর আলী নুরুল্লাহ শাহ
    বক্তব্য রাখছেন পীর আলী নুরুল্লাহ শাহ

    এতে জেলা সভাপতি পীর আলী নুরুল্লাহ শাহ’র(মাঃ) সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি কাজী কুতুব উদ্দিনের সঞ্চালনায়-প্রধান অতিথি ছিলেন,উস্তাদুল ওলামা আল্লামা সিরাজনগরী(মাঃ) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বিশিষ্ট শিল্পপতি আলহাজ্জ সিরাজুল ইসলাম হারুন।

    দিনের প্রথম পর্ব স্থানীয় কোর্ট রোডস্থ মৌলভীবাজারের জনমিলন কেন্দ্রে সকাল ১০ টা থেকে দেড়টা পর্যন্ত চলে আলোচনা সভা।সভায় জেলার বিভিন্ন এলাকা থেকে আগত সুন্নি ওলামায়ে কেরামের অংশ গ্রহনে ধর্মিয় আলোচনায় অংশ গ্রহণ করেন-মাও,শাহ জালাল আহমাদ আখঞ্জি,মাও অধ্যক্ষ মোল্লা শহীদ আহমাদ, মুফতি শেখ শিব্বির আহমাদ, মাও সৈয়দ মুফিদুল ইসলাম সহ সুন্নি ওলামা প্রমুখ।একই দিন জোহরের নামাজের পর দ্বিতীয় পর্ব দুপুর ২ টা থেকে ৩ টা পর্যন্ত পবিত্র জশনে জুলুশ বা আনন্দ মিছিলটি মৌলভীবাজার জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার ও জনমিলন কেন্দ্রে এসে জড়ো হয়।

    অনুষ্ঠানের শেষ পর্যায়ে মিলাদ (দঃ) ও কিয়াম পরিচালনা করেন সৈয়দ মুফিদুল ইসলাম। পরে মোনাজাতের মাধ্যমে তাবারুক বিতরণ করা হয়।