মৌলভীবাজারে আগর শিল্প পরিদর্শনে কাতারের রাষ্ট্রদুত

    0
    221

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২০মার্চঃমৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগরে বিখ্যাত আগর-আতর শিল্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদুত আহমেদ বিন মোহাম্মদ নাসের আল দিহাইমী। তিনি রোববার দুপুরে সফরে আসেন আগর-আতরের রাজধানী হিসেবে পরিচিত বড়লেখার ঐতিহ্যবাহি ৯নং সুজানগর ইউনিয়নের সালদিগা গ্রামে।

    এসময় তিনি সালদিগা গ্রামের বিশিষ্ট আগর-আতর ব্যবসায়ী মোঃ আব্দুল কুদ্দুস ও আব্দুল কবির এর বাড়িতে এসে আতর ফ্যাক্টরি পরিদর্শন করেন।

    তার সাথে ছিলেন,বড়লেখা আসনের বার বার নির্বাচিত জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম আব্দুল্লাহ আল মামুন, বন বিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রাজেশ চাকমা, সহকারী কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস, রাষ্ট্রদূতের দাপ্তরিক দোভাষী ও মিডিয়া অফিসার হামেদ জামিল হুসাইন, পাবলিক রিলেশন অফিসার আসাদুর রহমান (আসাদ), আগর-আতর এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের সভাপতি আনসার আলী, মেসার্স বে-অব বেঙ্গলের স্বত্ত্বাধিকারী আব্দুল কবির, স্থানীয় ইউপি চেয়ারম্যান নছিব আলী, আওয়ামী লীগের সভাপতি ইমরুল ইসলাম লাল,সাধারণ সম্পাদক সাজিদুল মজিদ নিকু প্রমুখ।

    আগর-আতর কারখানা পরিদর্শন শেষে রাষ্ট্রদূত বলেন,”আমি আসলে এই বিষয়ে দক্ষ নই।মৌলভীবাজারের বড়লেখার আগর-আতরের বাণিজ্য সম্প্রসারণ বিষয় এবং এর বর্তমান অবস্থা সম্পর্কে কাতারের সংশ্লিষ্ট বিভাগ ও ব্যবসায়ীদেরকে অবহিত করব। তাঁরা এসে দেখে যাবেন।”