মোহাজেরাবাদ হাইস্কুলে জাল সনদধারীর বিরুদ্ধে মানববন্ধন

    0
    232

    “শ্রীমঙ্গলে মোহাজিরাবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমকে চক্রান্তকারীদের হাত থেকে বাঁচিয়ে সচল রাখার দাবী করা হয় মানব্বন্ধনে”

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮আগস্ট,জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একই সাথে তৃতীয় বিভাগ একটিসহ দুটি স্নাতক সনদের মধ্যে একটি অবৈধ বিশ্ববিদ্যালয়ের জাল সনদধারী চাকুরীচ্যুত সাবেক সহকারী গ্রন্থাগারিক কর্তৃক মোহাজিরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জড়িয়ে মিথ্যা অভিযোগ প্রত্যাহার করে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমকে স্বচল রাখার দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের ছাত্রছাত্রী,ম্যানেজিং কমিটি,অভিভাবকবৃন্দ,বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও এলাকাবাসীসহ প্রায় সহস্রাধিক লোক।
    আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে প্রায় ১০টার কিছুক্ষণ পুর্ব পর্যন্ত আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গ্রাম পঞ্চায়েত প্রধান হাবিবুর রহমান।

    প্রাক্তন ছাত্র সুহেল উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন, সাবেক ছাত্র বিল্লাল হোসেন, বর্তমান শিক্ষার্থী আব্দুল কাইয়ুম, আয়ুব আলী, মীম আক্তার, সুমাইয়া প্রমুখ। অভিভাবকদের পক্ষে বক্তব্য দেন দেলোয়ার হোসেন, আব্দুল বারী, শরাফত আলী প্রমূখ।

    বক্তারা বলেন, অবৈধ ঘোষিত দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের কারনে মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের সহকারী লাইব্রেরিয়ান মো: সরওয়ার হোসেন সম্প্রতি চাকুরীচ্যুত হন। এতে ক্ষুদ্ধ হয়ে তার পিতা আব্দুল হান্নান প্রধান শিক্ষককে ঘুষ প্রদানের অভিযোগ এনে মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দাখিলসহ বিভিন্ন ভাবে বিদ্যালয়ের শিক্ষককে চাপে রাখা ও মানসম্মান ক্ষুন্ন করার প্রয়াসে লিপ্ত রয়েছেন বলে তারা অভিযোগ করেন।

    এতে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম ও ক্ষুন্ন হচ্ছে বিদ্যালয়ের সুনাম। মিথ্যা চক্রান্ত বন্ধ করে বিদ্যালয়ের শিক্ষাকার্যক্রমকে গতিশীল রাখতে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন মানববন্ধনকারী ছাত্রছাত্রী ও এলাকার সর্বসাধারন।