মোহনগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত শিগগিরই রেল চালু হবেঃরেলমন্ত্রী

0
535
মোহনগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত শিগগিরই রেল চালু হবেঃরেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত শিগগিরই এলিভেটেড রেল চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। হাওরের পরিবেশের কোনো ক্ষতি না করে এই এলিভেটেড রেলপথ নির্মাণের পরিকল্পনা করা হচ্ছে বলে জানান তিনি। শুক্রবার ১৫ অক্টোবর দুপুরে মোহনগঞ্জ রেল স্টেশন প্লাটফরমে আয়োজিত এক সমাবেশে এ কথা জানান রেলমন্ত্রী।
মন্ত্রী বলেন, ‘আমাদের ইঞ্জিন আছে, বিদেশ থেকে কোচ আসলেই মোহনগঞ্জ-চট্টগ্রাম আন্তঃনগর ট্রেন চালু করা হবে।এতে করে সিলেট-সুনামগঞ্জের মানুষ মোহনগঞ্জ হয়ে দ্রুত ঢাকা পৌঁছাতে পারবে। এ ছাড়া মোহনগঞ্জ-সুনামগঞ্জ রেলপথে ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হবে বলেও জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
পরে রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন মোহনগঞ্জে রেলওয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন। এসময় বাংলাদেশ রেলওয়ের (পূর্ব) মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন,বিমান বাংলাদেশ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতন প্রমুখ।