মোহনগঞ্জে দুই গ্রামবাসীর দফায় দফায় সংঘর্ষ,নিহত-১

    0
    264

    নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধিঃ  নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় দুই গ্রামবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ, দোকানপাটে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। সংঘর্ষে কামরুল ইসলাম (২৫) নামে এক রিকশাচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন।

    মঙ্গলবার বেলা ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কামরুলের মৃত্যু হয়। রোববার বিকেল থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত কয়েক দফায় এসব ঘটনা ঘটে। এসব ঘটনাকে কেন্দ্র করে এলাকাটিতে চরম উত্তেজনা বিরাজ করছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, খুরশিমুল এলাকার সিয়াধার গ্রামের শাহজাহান মিয়ার ছেলে ওয়াকিব ও রামপাশা গ্রামের শফিকুল ইসলাম ছবির মধ্যে রোববার একটি বাইসাইকেল নিয়ে দ্বন্দ্বের জের ধরে দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়।

    এতে শাহীন মিয়া, হেলিম মিয়া ও ওয়াকিব আহত হন। সোমবার সকালে সিয়াধার গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে কামরুল ইসলাম রিকশা নিয়ে বের হলে রামপাশা গ্রামের শফিকুল ইসলাম ছবির নেতৃত্বে একদল লোক তার ওপর হামলা চালান।

    হামলায় কামরুল ও মনিরুল আহত হন। অবস্থা গুরুতর হওয়ায় কামরুলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে মঙ্গলবার বেলা ১১টার দিকে মারা যান।

    অন্যদিকে, আহত শাহীনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    কামরুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার সিয়াধার গ্রামবাসীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুপুরে সংঘবদ্ধ হয়ে খুরশিমুল বাজারে চার-পাঁচটি দোকানে হামলা এবং লুটপাট চালায় দুই পক্ষের লোকজন। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

    মোহনগঞ্জ থানা পুলিশের ওসি আব্দুল আহাদ খান বলেন, এ ঘটনায় সোমবার রাতে সিয়াধার গ্রামের রুকন উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করেছেন। মামলাটি এখন হত্যা মামলায় রূপান্তরিত হবে। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে