মুফতি ইজাহারুলসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

    0
    205

    আমারসিলেট24ডটকম,১০ফেব্রুয়ারীঃ চট্টগ্রামের লালখান বাজার মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। আজ সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আদালতের নিবন্ধন শাখায় মামলার তদন্ত কর্মকতা খুলশী থানার এস আই মোঃ লোকমান হোসেন এই অভিযোগপত্র দাখিল করেন।মামলার অন্য আসামিরা হলেন, মুফতি ইজাহারুলের ছেলে হারুন ইজাহার, আবদুল হাই ওরফে সালমান, হাবিবুর রহমান, মোহাম্মদ ইছহাক, মনির হোসেন, আবদুল মান্নান, তফসির আহমেদ ও মোহাম্মদ জুনায়েদ। এদের মধ্যে মুফতি ইজাহার ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন।

    বিগত বছরের ৭ অক্টোবর নগরের লালখান বাজার মাদ্রাসায় বোমা বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হন। এ ঘটনায় বিস্ফোরক, হত্যা ও এসিড আইনে খুলশী থানায় পৃথক তিনটি মামলা করে পুলিশ। এদিকে ঘটনার পর পরই মাদ্রাসা কর্তৃপক্ষ আইপিএসের চার্জার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে দাবি করলেও পুলিশ ঘটনাস্থল থেকে চারটি তাজা হাতবোমা উদ্ধার করে।
    পুলিশ মামলার অভিযোগপত্রে দাবি করে, দেশের রাজনৈতিক পরিস্থিতিকে অস্থিতিশীল করতে ও নাশকতা সৃষ্টির জন্য বিস্ফোরকগুলো মজুত করেন আসামিরা। অভিযোগপত্রে ঘটনাস্থল থেকে ১৫টি জব্দকৃত আলামতের বর্ণনা রয়েছে। আসামিদের বিরুদ্ধে ১৯০৮ সালের বিস্ফোরক আইনের ৩ ও ৪ ধারায় অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিযোগপত্র দাখিল করা হয়।