মির্জা ফখরুল, মওদুদসহ বিএনপির শীর্ষ ১০ নেতার জামিন আবেদনের শুনানি শেষ

    0
    427

    ঢাকা, ২১ এপ্রিল : ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপিসহ বিএনপির শীর্ষ ১০ নেতার জামিন আবেদনের শুনানি আজ রবিবার সকাল পৌনে ১১টায় শেষ হয়েছে। এর আগে আজ সকাল ৯টা ৫৫ মিনিটে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ১০ নেতার পক্ষে ৭টি মামলায় জামিনের জন্য করা ১৯টি আবেদনের ওপর শুনানি শুরু হয়। এ বিষয়ে আদালত পরে আদেশ দেবেন বলে জানা গেছে। আসামিপক্ষে শুনানিতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও জয়নাল আবেদীন।

    মির্জা ফখরুল, মওদুদসহ বিএনপির শীর্ষ ১০ নেতার জামিন আবেদনের শুনানি শেষ
    মির্জা ফখরুল, মওদুদসহ বিএনপির শীর্ষ ১০ নেতার জামিন আবেদনের শুনানি শেষ

    এ প্রসঙ্গে বিএনপির আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, গত ৭ এপ্রিল বিএনপির এ শীর্ষ নেতারা পৃথক ৭টি মামলায় ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
    জামিনের জন্য যে নেতারা আবেদন করেছেন তারা হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, এমপি, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল্লাহ আল নোমান, রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান ও বরকত উল্লাহ বুলু, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী এমপি এবং মোয়াজ্জেম হোসেন আলাল। গত ৯ এপ্রিল ঢাকার মহানগর দায়রা জজ আদালতে এ শীর্ষ নেতাদের জামিনের জন্য এ আবেদনগুলো করা হয়েছিল। ওই দিন সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. জহুরুল হক আবেদনগুলোর ওপর শুনানির জন্য আজ রবিবার দিন ধার্য করেন।
    গত ২ ও ৬ মার্চ ঢাকার নয়াপল্টন, শান্তিনগর, মালিবাগ, বেইলী রোড, ভিকারুননিসা নূন স্কুলের রাস্তায় ও শাহজাহানপুরসহ বিভিন্ন এলাকায় ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতাদের নামে মামলাগুলো দায়ের হয়।