মাশরাফির ঢোলে মেতে উঠল ৯৯ এসএসসি ব্যাচের পূর্নমিলনী

    0
    244

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮জুন,নড়াইল প্রতিনিধিঃ   বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের (ওয়ানডে) অধিনায়ক নড়াইল এক্স্েরপস মাশরাফি বিন মুর্তজা (কোশিক) শুধু ভাল ক্রিকেটই খেলেন না, ভাল ঢোলও বাজাতে পারেন। রবিবার (১৭ জুন) সকালে নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় সহ ৬টি বিদ্যালয়ের ৯৯ এসএসসি ব্যাচের পূর্নমিলনী অনুষ্ঠানের শোভাযাত্রায় ঢোল বাঁজিতে রীতিমতো চমক লাগিয়ে দিলের  নড়াইল এক্সপ্রেস।

    নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়, নড়াইল সরকারী বালিকা বিদ্যালয়, নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল সহ সদরের ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ৯৯ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে মাশরাফির নেতৃত্বে ‘ আলোর পথিক’’ নড়াইল’’ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করে। দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে এ্সএসসি ৯৯ ব্যাচের শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কুশল বিনিময়, আলোচনা সভা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

    সকাল সাড়ে ৭টার দিকে নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় চত্বর থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। অধিনায়ক মাশরাফিও এসএসসি ৯৯ ব্যাচের ছাত্র। মাশরাফির নেতৃত্বে বের হওয়া এই র‌্যালিটি শহরের পুরাতন টার্মিনালসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষে হয়। র‌্যালিতে ছিল ঘোড়ারগাড়ির বহর। এছাড়াও ঢোলের তালে তালে শোভাযাত্রাটি উৎসবমখুর হয়ে ওঠে।  শোভাযাত্রা চলাকালে অধিনায়ক মাশরাফি নিজেই ঢোলা বাঁজাতে শুরু করেন। মাশরাফির ঢোলের তালে তালে বন্ধুরা নেচে গেয়ে যেন একাকার হয়ে যায়। আনন্দের মাত্রা বেড়ে যায় আরো কয়েকগুন।

    মাশরাফির ঢাক বাজানোর দৃশ্য পথচারী ও আশেপাশের লোকজনকেও মুগ্ধ করে তোলে। অনেকেই বলতে থাকেন, মাশরাফি শুধু ভাল ক্রিকেট খেলতে পারেন না। তিনি ভাল ঢাকও বাজাতে পারেন।