মাদ্রিদে খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী

    0
    329

    হোসাইন ইকবাল,স্পেন থেকেঃ স্পেনে নব গঠিত বৃহত্তর খুলনা বিভাগীয় কল্যান সমিতির  উদ্যোগে স্পেনের রাজধানী মাদ্রিদের রেতিরো পার্কে গত রবিবার আয়োজিত অনুষ্ঠানে সমিতির সভাপতি, সৈয়দ মাসুদুর রহমান নাসিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর।  উৎসবমুখর পরিবেশে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

    শতাধিক প্রবাসীর অংশগ্রহণে পরিবার-পরিজন নিয়ে ঈদ পুনর্মিলনী আয়োজনে বাংলাদেশের প্রবাসীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। দিনব্যাপী এ অনুষ্ঠানে সংগঠনের সাধারন সম্পাদক টিটন বিশ্বাস ও প্রচার সম্পাদক  কামরুল হাসানের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সমিতির সহ সভাপতি মোঃ রতন, মোঃ আনোয়ার মিয়া, হুমায়ুন আহমেদ, ধর্ম সম্পাদক হাফেজ জহির আহমদ, সমাজকল্যান সম্পাদক বাপ্পি রহমান নাবিল, সংস্কৃতিক সম্পাদক তরিকুল ইসলামসহ মাদ্রিদে প্রবাসী ব্যবসায়ী এবং রাজনৈতিক, ,সাংবাদিক বাংলাদেশি প্রবাসী বিভিন্ন পেশার লোকজন।

    প্রধান অতিথি জহিরুল ইসলাম নয়ন, সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং নব গঠিত বৃহত্তর খুলনা বিভাগীয় কল্যান সমিতির কার্যক্রম এর ভূয়সী প্রশংসা করে স্পেনে বসবাসরত সকল  প্রবাসীদের একত্র হয়ে কাজ করার আহ্বান জানান।

    বিশেষ অতিথি কামরুজ্জামান সুন্দর, সবাইকে এক ও অভিন্ন থেকে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এমন একটি মিলনমেলা আয়োজন করায় তিনি সংগঠনের নেতাদের ধন্যবাদ জানান। তিনি আশা করেন যে এমন ঈদ পুনর্মিলন আমাদের সকল প্রবাসীদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করে, আমরা যেন প্রবাসে থেকেও দেশের জন্য ভালো কিছু করতে পারি, দেশকে আর ভালবাসতে পারি।

      সংগঠনের সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, তার বক্তব্যে এই আয়োজনে সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

    এ ছাড়া অনুষ্ঠানে পুরুষদের জন্য ছিল হাঁড়িভাঙা খেলা, নারীদের বালিশ খেলা, বাচ্চাদের বেলুন খেলা ও দৌড় প্রতিযোগিতা। স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জের হানিফ মিয়াজী, সোহেল রানা ও হোসাইন ইকবাল এতে মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন।

    অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিদের মধ্যাহ্নভোজ’র জন্য দেশি সুস্বাদু খাবার পরিবেশনের মাধ্যমে পুনর্মিলনী অনুষ্ঠানের  সমাপ্তি হয়।