মহান বিজয় দিবসে নারকসের রক্তদান কর্মসূচী পালিত

    0
    510
    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭ডিসেম্বরঃ  সিলেটের জেলা প্রশাসক  মোঃ রাহাত আনোয়ার বলেন, রক্তদান কোন দুঃসাহসিকতার কাজ নয়। এটি একজন মানুষের শ্রেষ্ঠতম স্বদিচ্ছা। রক্ত দিতে মাত্র পাঁচ মিনিট সময় লাগে আর এই পাঁচ মিনিটই হতে পারে একজন মৃত্যু পথযাত্রী মানুষের নতুন জীবন ফিরে পাওয়া। রক্তদান মহৎ কাজ আর এই মহৎ কাজে নারকসের মতো সকল সংগঠন ও সমাজের সকল শ্রেণী পেশার মানুষকেই এগিয়ে আসা উচিৎ। মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট বিভাগের মাদকাসক্তি চিকিৎসা ও পূণর্বাসন কেন্দ্র সমূহের সংঘবদ্ধ সংগঠন নেটওয়ার্কস অব এডিকশন রিহেবিলিটেশন সেন্টার অব সিলেট (নারকস) এর উদ্যোগে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সিলেট এর সার্বিক সহযোগিতায় ও মুজিব জাহান রেড ক্রিসেন্ট, রক্ত কেন্দ্র, সিলেট এর বিশেষ সহযোগিতায় গতকাল (১৬ই ডিসেম্বর) বিকাল ৩ ঘটিকায় সিলেট জেলা স্টেডিয়ামের প্রধান গেইটে অনুষ্ঠিতব্য রক্তদান কর্মসূচীপূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
    নারকসের পক্ষ থেকে মাসরুর আলমের স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভায় শুরু হয়। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সিলেট বিভাগের অতিরিক্ত পরিচালক জনাব মোঃ জাফরুল্ল্যাহ কাজল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ শহিদুল ইসলাম (উপ সচিব), স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জনাব দেবব্রত সিংহা (উপ সচিব), প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট জনাব আফতাব চৌধুরী।
    আলোচনা সভায় মাদকাসক্তি চিকিৎসা ও পূণর্বাসন কেন্দ্রসমূহের পক্ষ থেকে বক্তব্য রাখেন, প্রতিশ্রুতি’র পরিচালক হাবিবুল ইসলাম তুহিন, সুর্য’র পরিচালক এজাজ ঠাকুর চৌধুরী, প্রত্যাশা’র পরিচালক মঞ্জুর আহমেদ, নুরুজ্জামান, নিউ প্রশান্তি’র পরিচালক মিহির দেব, জাহেদ আহমদ বাবু, প্রেরনা ও বাধনের পরিচালক কামাল আহমেদ, আহবান’র পরিচালক মাসরুর আলম ও মারুফ আহমেদ চৌধুরী।
    আলোচনা সভা শেষে সেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি সিলেটের সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোঃ রাহাত আনোয়ার ও সিলেট বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক জনাব মোঃ জাফরুল্ল্যাহ কাজল। আলোচনা সভা ও সেচ্ছায় রক্তদান কর্মসূচীর সঞ্চালনার দায়িত্বে ছিলেন মানবাধিকার কর্মী ও কলামিস্ট জাহাঙ্গীর হোসাইন চৌধুরী।
    কর্মসূচীতে অংশগ্রহণকারী পূণর্বাসন কেন্দ্রগুলি হচ্ছে, প্রতিশ্রুতি, সুর্য, প্রত্যাশা, নিউ প্রশান্তি, প্রেরণা, আহবান ও বাধন। সেচ্ছায় রক্তদান কর্মসূচীতে  বিভিন্ন পূণর্বাসন কেন্দ্রের পরিচালক সহ ৩৫ জন সেচ্ছায় রক্তদান করেন। সেচ্ছায় রক্তদাতাদের মানবতার সেবায় এগিয়ে আসায়  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সিলেট ও নারকসের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানানো হয়।