মহানবীর কার্টুন প্রকাশকারী পত্রিকা অফিসে হামলাঃনিহত-১২

    0
    224

    আমারসিলেট24ডটকম,০৮জানুয়ারীঃ প্যারিসে বুধবার শার্লি হেবদো সাময়িকী পত্রিকার অফিসে আক্রমণে কমপক্ষে ১২ জন নিহত হবার ঘটনার পরদিন আজ বৃহস্পতিবার সন্দেহভাজন ২ বন্দুকধারীকে রাস্তায় সশস্ত্র অবস্থায় দেখা গেছে বলে সংবাদ মাধ্যম থেকে জানা গেছে। আজ বৃহস্পতিবার ফরাসী সংবাদ মাধ্যম এ খবর নিশ্চিত করেছে। একটি ফরাসী টেলিভিশন স্টেশন বলছে, একটি পেট্রোল স্টেশনের ম্যানেজার ওই দুই ব্যক্তিকে দেখেছেন এবং তাদের চিনতে পেরেছেন। এদিকে ওই আক্রমণের জন্য প্রধান সন্দেহভাজন হিসেবে সাইদ এবং শেরিফ কোয়াশি বলে ২ ভাইয়ের নাম বলা হচ্ছে। তাদের ব্যাপারে আগে থেকেই গোয়েন্দা পুলিশের কাছে তথ্য ছিল। শেরিফ কোয়াশি এর আগে একবার ইরাকে জিহাদি যোদ্ধা পাঠানোর দায়ে কারাভোগও করেছিলেন বলে জানা গেছে। ৩য় একজন সন্দেহভাজন বলে আরেকজনের নাম শোনা যাচ্ছিল, যে পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে।
    অপরদিকে ফরাসী প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালস বলেছেন, ওই ঘটনার সাথে জড়িতদের ধরার অভিযানে পুলিশ অন্তত ৭জন লোককে আটক করেছে। এছাড়া ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাসোয়াঁ ওলঁদ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন এ হামলা বাকস্বাধীনতা ও ফ্রান্সের মূল চেতনার ওপর আঘাত। ফ্রান্সে আজ এ জন্য জাতীয় শোক পালিত হচ্ছে।
    আজ বৃহস্পতিবার বিবিসির সংবাদদাতা লিজ ডুসেট জানিয়েছেন, লোক দুজন একটি গাড়িতে ছিল, তাদের মুখে মুখোশ এবং হাতে কালাশনিকভ  রাইফেল ও রকেট লাঞ্চার ছিল। পুলিশ তাদের সন্ধানে অভিযান চালাচ্ছে। তবে এ খবরের ওপর কোন মন্তব্য করে নি দেশটির পুলিশ সংস্থা। এর আগে ও প্যারিসের দক্ষিণে একটি গোলাগুলির ঘটনায় একজন মহিলা পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। একটি গাড়ি দুর্ঘটনার পর একজন লোক গুলি চালালে ওই কর্মকর্তা নিহত হন, তবে শার্লি হেবদোর ঘটনার সাথে এর কোন সম্পর্ক আছে কিনা তা এখনো জানা যায়নি।
    উল্লেখ্য,শার্লি হেবদোর অফিসে বুধবারের ওই আক্রমণে ম্যাগাজিনটির সম্পাদক, কয়েকজন কার্টুনিস্ট, পুলিশসহ মোট ১২ জন নিহত হন।

     মহানবী হজরত মোহাম্মদ (দঃ)র কাটুন প্রকাশ করায় এর আগে “শার্লি হেবদো” পত্রিকাটি মুসলমানদের রোষানলে পরেছিল।সুত্রঃparis news