মরণোত্তর স্বাধীনতা পুরস্কার পেলেন প্রয়াত সৈয়দ মহসিন আলী

    0
    219

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪মার্চ,আলী হোসেন রাজন,মৌলভীবাজার জেলা প্রতিনিধি: দেশের মহান স্বাধীনতা যুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় মরণোত্তর স্বাধীনতা পুরস্কার পেয়েছেন মৌলভীবাজারের মাটি ও মানুষের নেতা, বীর মুক্তিযুদ্ধা,মৌলভীবাজার-রাজনগর ৩ আসনের প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। প্রয়াত এ বীর মুক্তিযুদ্ধা স্বাধীনতা পুরস্কার পাওয়ায় সৈয়দ মহসিন আলীর নিজ জেলা মৌলভীবাজারে বইছে আনন্দের বন্যা।

    মৌলভীবাজার ৩ আসনের এমপি সৈয়দা সায়রা মহসিন এমপির  সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি বলেন আমার স্বামী ছিলেন মাটিও মানুষের বন্ধু,তিনি সব সময় অন্যায়ের প্রতিবাদ করতেন। মানুষের সুখে দুখে এগিয়ে যেতেন, মুক্তি যোদ্ধাদের পাশে থেকে সহযোগীতা করে গেছেন । দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার পেয়েছেন,এই পুরুস্কার মৌলভীবাজার জেলা বাসীর। আমি দেশ নেতিৃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে মৌলভীবাজার বাসীর পক্ষথেকে  কৃতজ্ঞতা প্রকাশ করি।
    ২৩ মার্চ  রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে থেকে সৈয়দ মহসিন আলীর পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর সহধর্মীনি মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন এমপি।
    এ বছর ১৫ জন বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ বিমানবাহিনীকে স্বাধীনতা পদক ২০১৭ তে ভূষিত করা হয়। মুক্তিযুদ্ধ, সাহিত্য, সংস্কৃতি এবং উন্নয়নসহ জাতীয় জীবনের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য এই পদক প্রদান করা হয়। পুরস্কার হিসেবে প্রত্যেককে ৩ লাখ টাকার চেক, ১৮ ক্যারেট স্বর্ণের একটি পদক ও সনদপত্র প্রদান করা হয়।