ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় হবিগঞ্জের দুই শিক্ষার্থী নিখোঁজ

    0
    247
    হবিগঞ্জ প্রতিনিধিঃ আফ্রিকার তিউনিসিয়া উপকূলের ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় হবিগঞ্জের দুই শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন।সোমবার দুপুরে নিখোঁজ শিক্ষার্থীদের স্বজনরা এ তথ্যটি নিশ্চিত করেছেন। নিখোঁজরা হলেন- হবিগঞ্জ সদরের লোকড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে আব্দুল কাইয়ুম ও আব্দুল জলিলের ছেলে আব্দুল মোক্তাদির। তারা হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে সম্মানে অধ্যয়ন করতেন।
    আব্দুল কাইয়ুমের বাবা আলাউদ্দিন বলেন, বুধবার ইতালিতে যাওয়ার কথা জানায় কাইয়ুম। এরপর সহপাঠী মামুন নৌকাডুবির ঘটনায় কাইয়ুমের নিখোঁজের বিষয়টি জানিয়েছে।
    মুক্তাদিরের চাচা আব্দুল খালেক বলেন, ইতালির উদ্দেশ্যে যাওয়ার আগে বাড়িতে ফোন দেয় মুক্তাদির। এরপর তার খোঁজ পাওয়া যাচ্ছে না।
    ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় হবিগঞ্জের দুই শিক্ষার্থী নিখোঁজ সংবাদে তাদের পরিবারে শোক।

    মামুনের বরাত দিয়ে আলাউদ্দিন ও আব্দুল খালেক আরো বলেন, ৯ মে রাতে দালালদের মাধ্যমে আব্দুল কাইয়ুম, আব্দুল মোক্তাদির ও মামুন মিয়া ইতালির উদ্দেশ্যে রওয়ানা হন। ভূমধ্যসাগরে নৌকাডুবি হলে তিন জন পানিতে পড়ে যান। এ সময় স্থানীয় জেলেরা মামুনকে উদ্ধার করলেও কাইয়ুম ও মোক্তাদির নিখোঁজ রয়েছেন।

    লোকড়া ইউপি সদস্য মো. জাহির মিয়া বলেন, মামুন সম্পর্কে আমার ভাগিনা। নৌকাডুবির পর মোক্তাদিরের সঙ্গে হাত ধরে সাঁতার কেটেছে সে। তবে হাত ছেড়ে দেয়ার পর সে মোক্তাদিরকে দেখতে পায়নি।
    হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ সহিদুর রহমান বলেন, ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় দুই শিক্ষার্থী নিখোঁজ হওয়ার খবর শুনেছি। পুলিশ তথ্য-উপাত্ত সংগ্রহ করছে। এতে দালাল চক্রের হাত রয়েছে কি না খতিয়ে দেখা হবে।
    ৯ মে গভীর রাতে লিবিয়া উপকূল থেকে ৭৫ জন অভিবাসীবাহী একটি বড় নৌকা ইতালির উদ্দেশ্যে পাড়ি জমায়। পরে নৌকাডুবিতে বেশির ভাগ মানুষ মারা যান।