ভিসা প্রসেসিং কার্যক্রম দিল্লীর পরিবর্তে ঢাকায় দেয়ার দাবী

    0
    258

    আমারসিলেট24ডটকম,নভেম্বর,নাজমুল ইসলাম সুমন: বৃটেনের ডিটেনশন সেন্টারে নিহত প্রবাসী রুবেল আহমদের মৃত্যু রহস্য উদযাটন সুষ্ট তদন্ত ও ক্ষতিপূরণের দাবীতে ও বৃটিশ হাই কমিশনের ভিসা প্রসেসিং কার্যক্রম দিল্লীর পরিবর্তে পূনরায় ঢাকায় ফিরিয়ে আনাসহ প্রবাসীদের নানাবিদ সমস্যা সমাধানের দাবীতে গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে নর্থ রিজিওনের উদ্যোগে গত ২৪ নভেম্বর সোমবার ব্রার্ডফোর্ডের বনফুলে এক সমাবেশের আয়োজন করা হয়।

    গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে নর্থ রিজিওনের চেয়ারপার্সন কমিউনিটি লিডার ও বিশিষ্ট ব্যবসায়ী ফয়জুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং রিজিওনাল জেনারেল সেক্রেটারী সাবেক ছাত্রনেতা ও কমিউনিটি সংগঠক মো: নেসার আলীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেসে প্রধান অতিথি ছিলেন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে’র কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী ওয়েলস রিজিওনাল সাবেক চেয়ারপার্সন, ডেইলি সিলেটের চেয়ারম্যান ও দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক বাংলা টিভি ওয়েলস এমভেসেডর সাংবাদিক মকিস মনসুর আহমদ।

    সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আলহাজ্ব মো: তৈমুছ আলী। রিজিওনাল চেয়ারপার্সন ফয়জুর রহমান চৌধুরীর স্বাগত বক্তব্যের পর প্রবাসীদের বিভিন্ন সমস্যা দাবী দাওয়ার ওপর স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি লিডার ফয়জুল ইসলাম।

    সাবেক চেয়ারপার্সন মো: মাসুক মিয়া, ট্রেজারার আব্দুস সালাম, এটিএন বাংলার সাংবাদিক নূরে আলম রব্বানী, আব্দুল হান্নান চৌধুরী, যুবনেতা এনামুল হক, বাংলা টিভির সাংবাদিক মো: কলন্দর আলী, কবির উদ্দিন, আব্দুর রব, আব্দুল মান্নান, আলহাজ্ব মো: মানিক মিয়া, মো: রজব আলী, জয়নূরল আবেদীন বাবুল, আব্দুল মালিক, শামসুল হক, বদরুল মনসুর, নাজমুল ইসলাম সুমন, ওয়ারিছ আলী, আসরাফ মিয়া, তৈমুছ আলী, মো: আবুল বাশর, আনোয়ার আলি, বশর মিয়া, লুৎফুর রহমান ও মনির আহমদ প্রমুখ।

    প্রধান অতিথি’র বক্তব্যে কমিউনিটি ব্যক্তিত্ব ও সাংবাদিক মকিস মনসুর আহমদ জিএসসি ইউকের নর্থ রিজিওনাল কমিটি’র কর্মকান্ডের ভুয়শী প্রশংসা করে বলেন আপনাদের রিজিওন প্রতিষ্ঠালগ্ন থেকে নিষ্ঠার সাথে কাজ করছেন বলেই একটি স্বফল ও শক্তিশালী ইউনিট হিসাবে কেন্দ্রীয় কমিটির কাছে আপনাদের কাজ স্বীকৃত। আগামী দিনে আপনাদের পথচলায় কেন্দ্রীয় কমিটির সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি প্রতিশ্রুতি প্রদান করেন।

    বক্তারা বৃটেনের ডেটেনশন সেন্টারে প্রবাসী রুবেল আহমদের মৃত্যু রহস্য উদঘাটন ও পরিবারের নিকট ক্ষতিপূরণ প্রদানের জোর দাবী জানান। বক্তারা ভারত থেকে বৃটিশ ভিসা প্রসেসিং অফিস বাংলাদেশে প্রেরনের জোর দাবীসহ বিমানবন্দরে প্রবাসীদের হয়রানী বন্ধ, ক্যাটারিং সেক্টরে ইমিগ্রেশন রেইড বন্ধ, স্টুডেন্ট ও স্পাউস ভিসার আইন শিতিল করা ও ম্যানচেষ্টার থেকে বিমানের ফাইট বাড়ানোর দাবীসহ প্রবাসীদের নানা সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

    সভাপতির বক্তব্যে চেয়ারপার্সন ফয়জুর রহমান চৌধুরী প্রধান অতিথি কেন্দ্রীয় নেতা মকিস মনসুর আহমসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সংগঠনের আগামী দিনের কর্মকান্ডে সবার সহযোগিতা কামনা করেছেন।