ভিক্ষুকের কোটি টাকার সম্পত্তিঃখোঁজ মিলল মৃত্যুর পর

    0
    234

    আমারসিলেট24ডটকম,২২মার্চঃ শতায়ু  ভিখারী মারা যাওয়ার পর তার বিপুল গুপ্ত সম্পদের খোঁজ পাওয়া গেল সউদী আরবের মত ধনী দেশে। দীর্ঘ ৫০ বছরে ভিক্ষাবৃত্তির ফল স্বরূপ তার ভান্ডারে সঞ্চিত হয়েছে সোনার মুদ্রা, বহু অলঙ্কার এবং ভূ-সম্পত্তি এবং মোটা ব্যাংক ব্যালেন্স। আয়েশা নামের ওই অন্ধ ভিখারিনী গত ৫০ বছর ধরে জেদ্দার রাস্তায় ভিক্ষা করছেন। হঠাৎ করে নিজের বাড়িতে মারা যাওয়ার পর তার বিপুল সম্পত্তির কথা সামনে চলে আসায় বিস্মিত সবাই।

    সম্পদের দিক থেকে তিনি পাল্লা দিতে পারেন তাবৎ অর্থবানদের। ৪টি বাড়ি ছাড়াও নগদ ও সোনার কয়েন এবং গহনা মিলিয়ে বাংলাদেশী ৮ কোটি ৩০ লাখ টাকারও বেশি মূল্যের সম্পদ রয়েছে এই মহিলার। প্রাপ্ত সম্পদের যে হিসাব দেয়া হয়েছে তাতে রয়েছে, শহরাঞ্চলে চারটি বাড়ি, ব্যাংকে জমা ৭ লাখ ৯৯ হাজার ৯৩৫ মার্কিন ডলার (বাংলাদেশী ৬ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা) এবং ২ লাখ ৬৬ হাজার ৬৪৫ মার্কিন ডলার (২ কোটি ৭ লাখ ৫৩ হাজার) সমমূল্যের সোনার কয়েন ও গহনা।
    আয়েশার মা ও বোন দু’জনেই ভিক্ষা করতেন। তারা মারা যাওয়ার পর তাদের সঞ্চিত অর্থও উত্তরাধিকার সূত্রে পান আয়েশা।তবে আয়েশার কোনও আত্মীয় না থাকায় তিনি চেয়েছিলেন তার মৃত্যুর পর তার বিপুল সম্পত্তি গরিবদের মধ্যে ভাগ করে দিতে।সূত্রঃ ইন্টারনেট