ভারত-বাংলাদেশ ব্যবসায়ী সংগঠন আফিল উদ্দিনকে মন্ত্রী দেখতে চান

    0
    260

    বেনাপোল থেকে এম ওসমান: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-১ আসন থেকে তৃতীয় বারের মত বিপুল ভোটে বিজয়ী আলহাজ শেখ আফিল উদ্দিনকে মন্ত্রী হিসাবে দেখার জন্য জোর দাবি করেছে ভারত-বাংলাদেশের ব্যবসায়ী সংগঠনগুলো।
    নির্বাচনে বিজয়ী হওয়ার পর বিভিন্ন সংবর্ধনা অনুষ্ঠানে তাকে মন্ত্রী করার দাবি ক্রমেই জোড়ালো হয়ে উঠেছে। স্বাধীনতার পর থেকে যশোর-১ আসনটি ছিল আওয়ামীলীগের দখলে। আলহাজ¦ শেখ আফিল উদ্দিন দলমত নির্বিশেষে সকলের কাছে গ্রহণযোগ্য হওয়ায় গত তিনটি নির্বাচনেই তিনি জয়ের ধারা বজায় রাখতে সক্ষম হয়েছেন।
    যদিও সরকার বেনাপোল বন্দর থেকেই প্রতিবছর ৭ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকেন। দেশের সর্ববৃহৎ এই স্থল বন্দরের সাথে ভারতের প্রতি বছর ৩০ হাজার কোটি টাকা বাণিজ্য হয়ে থাকে। অথচ অদ্যাবধি এই বন্দরের দেখভাল করার মত কোন অভিভাবক নেই।
    ভারতের অল ইন্ডিয়া সিএইচএ সংগঠনের সভাপতি রাজু গোস্বামী বলেন, ভারতের সাথে বাণিজ্যিক উন্নয়নে বেনাপোল থেকে একজন মন্ত্রী হলে দু’দেশের ব্যবসা-বাণিজ্যে আরো গতিশীলতা আসবে। বাড়বে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য।
    বেনাপোল বন্দর ব্যবহারকারীর বৃহওর সংগঠন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান বলেন, বেনাপোল দেশের একটি সর্ববৃহৎ স্থল বন্দর। এই বন্দর থেকে সরকারকে আমরা প্রতি বছর ৭ হাজার কোটি টাকা রাজস্ব প্রদান করে থাকি। দু’দেশের মধ্যে বাণিজ্য বন্দর উন্নয়নে সরকারের কাছে জোর দাবি করছি সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিনকে মন্ত্রী করার জন্য।
    শার্শা উপজেলা চেয়ারম্যন সিরাজুল হক মঞ্জু বলেন, এবার জাতীয় নির্বাচনে নৌকার প্রার্থী আলহাজ¦ শেখ আফিল উদ্দিনকে যশোর-১ আসন থেকে আমরা ২ লক্ষ ১১ হাজার ৪৪৩ ভোট দিয়ে বিজয়ী করেছি। নিকটতম প্রার্থী পেয়েছে ৪ হাজার ৯৮১ ভোট। আমাদের প্রাণের দাবি আলহাজ¦ শেখ আফিল উদ্দিনকে এবার মন্ত্রী করা হোক।