ভারতের বাঙ্গালী সাবেক রাষ্ট্রপতি নড়াইলের জামাই প্রণব

    0
    310

    মুখার্জির মৃত্যুর সংবাদে নড়াইলে বিভিন্ন মহলে শোকের ছায়া

    জেলা প্রতিনিধি,নড়াইল: ভারতের সাবেক রাষ্ট্রপতি নড়াইলের জামাই প্রণব মুখার্জীর মৃত্যুর সংবাদে নড়াইলে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের সাবেক রাষ্ট্রপতি নড়াইলের জামাই প্রণব মুখার্জির মুত্যুতে নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু,পৌর মেয়র মোঃ জাহাঙ্গির বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারন সম্পাদক মোঃ শামিমুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক জানিয়েন এবং তার আত্মার শান্তি কামনা করেছেন ।

    ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ২০১৩ সালের ৩ মার্চ বাংলাদেশে ৩ দিনের সফরে আসেন। ৫ মার্চ মঙ্গলবার শেষ দিনের কর্মসূচির মধ্যে ছিল শ্বশুরবাড়ি নড়াইলের ভদ্রবিলা গ্রামে বেড়ানো। ২০১৩ সালের ৫ মার্চ সকাল সকাল ১০টা ৫৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি হেলিক্যাপ্টারে করে তিনি ও তার অসুস্থ স্ত্রী শুভ্রা মুর্খার্জী এবংএক কন্যাকে সাথে নিয়ে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করেন।

    রাষ্ট্রপতিকে স্বাগত জানান নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের তৎকালিন সংসদ সদস্য এসকে আবু বাকের, তৎকালিন নারী সংসদ সদস্য ফরিদা রহমান, ফজিলাতুন নেসা বাপ্পি, তৎকালিন নড়াইল জেলা প্রশাসক জহুরুল হক, তৎকালিন জেলা পরিষদের প্রশাসক ও বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, তৎকালিন পুলিশ সুপার সরদার রকিবুল ইসলামসহ অনেকে।

    তারপর তিনি নড়াইলের মেয়ে স্ত্রী অসুস্থ শুভ্রা মুখার্জিকে নিয়ে গাড়ি যোগে ছুটে যান সদরের বাঁশগ্রাম ইউনিয়নের ভদ্রবিলা গ্রামে শুভ্রা মুখার্জির পৈত্রিক ভিটায় তার শ্বশুরালয়ে। নড়াইলবাসী তাকে জামাইবরণ করেজামাইকে ধান, দূর্বাঘাস, মঙ্গলপ্রদীপ, শঙ্খ এবং উলুধ্বনি দিয়ে বরণ করে নেন শ্বশুরালয়ের সদস্যরা। পরে নড়াইলের বিখ্যাত ক্ষিরের সন্দেশ, নারকেলের নাড়–, ডাব, দেশি বরই, কুল বরই ও কলা দিয়ে অ্যাপায়ন করা হয়।