ভারতে গণপিটুনিতে নিহত তাবরেজ’র মামলা জাতিসঙ্ঘে

    0
    235

    ভারতের বিজেপিশাসিত ঝাড়খণ্ডে গণপিটুনিতে তাবরেজ আনসারী নামে এক মুসলিম যুবকের হত্যা মামলা জাতিসঙ্ঘে পৌঁছেছে। এক এনিজিওর মাধ্যমে বিষয়টি জাতিসঙ্ঘের মানবাধিকার কমিশনে যাওয়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

    ওই ঘটনাকে কেন্দ্র করে মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি কেন্দ্রীয় সরকার ও আরএসএসকে কটাক্ষ করে বলেছেন সঙ্ঘীয়রা এমন কীর্তিকলাপ করেছে যে যার আলোচনা আজ জাতিসঙ্ঘেও হচ্ছে।

    আজ (বৃহস্পতিবার) সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়াইসি কটাক্ষ করে বলেন, শাবাশ, সঙ্ঘী মব লিঞ্চারস, নিজেদের অমানবিক কারণের জন্য ভারতের সম্মানে আঘাত পৌঁছেছে। যার উল্লেখ জাতিসঙ্ঘের মানবাধিকার পরিষদেও করা হচ্ছে। স্কটল্যান্ডের জজ ঠিকই বলেছেন, এটা সংবিধানের লিঞ্চিং।

    সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়াইসি একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে জাতিসঙ্ঘের মানবাধিকার পরিষদের মঞ্চে ঝাড়খণ্ডের গণপিটুনির ঘটনা উল্লেখ করা হচ্ছে।

    ওয়াইসি কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে বলেন, মোদি সরকার দেশের অর্থনীতিকে ৫ ট্রিলিয়ন ডলারে নিয়ে যেতে চাচ্ছে যখন বিদ্বেষকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হচ্ছে।

    সম্প্রতি ঝাড়খণ্ডে চোর সন্দেহে তাবরেজ আনসারী (২৪) নামে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করেছে উগ্রহিন্দুত্ববাদী জনতা। তারা  তাবরেজ আনসারীকে জোর করে ‘জয় শ্রীরাম’ ও ‘জয় হনুমান’ ধ্বনি দিতে বাধ্য করে। ওই ঘটনায় দেশে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হওয়ায় দেশের  বিভিন্নস্থানে প্রতিবাদ, বিক্ষোভ হচ্ছে। এবার তা দেশের সীমানা ছাড়িয়ে জাতিসঙ্ঘেও পৌঁছেছে।পার্সটুডে