ভারতীয় অনুপ্রবেশকারী কোয়ারেন্টাইনে,বাড়ী লকডাউন,এলাকায় আতঙ্ক

0
830
ভারতীয় অনুপ্রবেশকারী কোয়ারেন্টাইনে,বাড়ী লকডাউন,এলাকায় আতঙ্ক
ভারতীয় অনুপ্রবেশকারী কোয়ারেন্টাইনে,বাড়ী লকডাউন,এলাকায় আতঙ্ক

এম ওসমান,বেনাপোল প্রবিনিধিঃ যশোরের বেনাপোলে ভারতীয় এক নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ করে স্ত্রীর বসতবাড়িতে অবস্থান করছেন এমন খবরে এলাকায় তোলপাড় শুরু হয়। পরে পুলিশ এসে ওই ব্যক্তিকে কোয়ারেন্টাইনে পাঠায় এবং তিনি যে বাড়িতে অবস্থান করছিলেন সে বাড়িও লকডাউন ঘোষণা করে।

স্থানীয় সূত্রে জানা যায়, পোড়াবাড়ী নারায়নপুর গ্রামে ভারত থেকে এসে একজন লোক চায়ের দোকানি হাসিনার বাড়িতে উঠেছেন। এতে করোনা আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।

বুধবার বিকেলে ওই গ্রামে হাসিনা বেগমের বাড়িতে গিয়ে জানা যায়, তার স্বামী বাদশা ভাস্কর একজন ভারতীয় নাগরিক। তার বাবার নাম মৃত নান্দু ভাস্কর। তিনি কর্ণটকের বাসিন্দা এবং হোটেলের বাবুর্চি। বুধবার (১৯ মে) সকাল সাড়ে ১১টার দিকে তার স্বামী সীমান্ত পার হয়ে তার বাড়িতে এসেছেন।

পাসপোর্ট আছে কিনা জানতে চাইলে হাসিনা বেগম জানান, তিনি বেনাপোল সাদিপুর সীমান্ত দিয়ে পার হয়েছেন। এ সময় তার স্বামীর নিকটে টাকা পয়সা যা ছিল তারা নিয়ে নিয়েছেন। তার শরীরে কাঁটাতারের ক্ষত চিহ্ন রয়েছে। তিনি তাকে বাড়িতে প্রবেশ করতে দিতে না চাইলেও তার স্বামী বাদশা আত্মহত্যা করবেন বলে জানালে তাকে একটি রুমে রাখা হয়েছে।

প্রতিবেশীরা জানান, ভারতে করোনা ভাইরাসের প্রকোপে হয়তো তিনি সেখান থেকে ভয়ে বাংলাদেশে চলে এসেছেন।

এছাড়া কোনো প্রকার পরীক্ষা নিরীক্ষা ছাড়াই তাকে গ্রামে রাখা সম্ভব না। কেননা তিনি অসুস্থ বলে মনে হচ্ছে।

এ ব্যাপারে বেনাপোল ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের স্থানীয় ইউপি সদস্য মেয়াদ আলী বলেন, “ভারত থেকে আগত একজন নাগরিকের বিষয়টি আমি লোকমুখে শুনেছি। সে নাকি ভারতের মহারাষ্ট্র থেকে বাংলাদেশে অবৈধভাবে আমার গ্রামে এসেছে। আমি বিষয়টি বেনাপোল পোর্ট থানাকে অবহিত করেছি।“

বেনাপোল পোর্ট থানার এসআই মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, “ স্থানীয় মাধ্যমে সংবাদ পেয়ে বুধবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে অনুপ্রবেশকারী ব্যক্তিকে বিশেষ ব্যবস্থায় নিয়ে এসে চেকপোস্টের জুয়েল হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একই সঙ্গে হাসিনা বেগমের বাড়িটি লকডাউন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে বিষয়টি গুরুত্বের সহিত জানানো হয়েছে।“