বড়হাটের জঙ্গি আস্তানার জানালা বুলেটপ্রুফ !

    0
    241

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১মার্চ,হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদক,বড়হাট মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারের বড়হাট এলাকায় যে বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে তার জানালাগুলো বুলেটপ্রুফ বলে ধারণা করছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিমের সদস্যরা। বাইরে থেকে সোয়াটের ছোড়া গুলিতে জানালার কাঁচ ভাঙছে না। অভিযানের সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে। বাড়ির ভেতরের অবস্থা বেশ জটিল বলে জানিয়েছেন সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম।
    শুক্রবার (৩১ মার্চ) সকাল ৯টা ৫২ মিনিটে বড়হাটের এই বাড়িতে “অপারেশন ম্যাক্সিমাস” শুরু হয়েছে। অভিযান চলাকালে জঙ্গি আস্তানার বাইরে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে মনিরুল জানান, ‘ভেতরে খুব জটিল পরিস্থিতি। বাড়ির ভেতর একাধিক কামরায় চার থেকে পাঁচ জঙ্গি রয়েছে।

    তিনি আরও বলেন,তার মধ্যে একজন বোম্ব এক্সপার্ট রয়েছে বলেও আমাদের ধারণা। ঘেরাও এর সময় থেকেই একাধিক বিস্ফোরণ ঘটিয়েছে তারা। গুলিও করেছে।’ বড়হাটের এই বাড়ির জানালার গ্লাসগুলো শক্তিশালী কাঁচের তৈরি বলেও জানান মনিরুল।
    অভিযানের নাম কেন “অপারেশন ম্যাক্সিমাস” এই প্রশ্নের জবাবে মনিরুল বলেন, ‘সার্বিক পরিস্থিতির কথা চিন্তা করে জটিলতার ব্যাপকতা বোঝাতেই  এই নামকরন।

    অপরদিকে কুমিল্লার কোটবাড়ীতেও একটি জঙ্গি আস্তানায় অভিযান চালাচ্ছে পুলিশ। সেই অভিযানের নাম “অপারেশন স্ট্রাইক আউট”।