বড়লেখায় বন্যহাতির হামলায় তাফসীর মাহফিল বন্ধঃভাঙচুর

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ফেব্রুয়ারী,হাবিবুর রহমান খানঃ মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় বন্যহাতির হামলায় এলাকাবাসী আতংকিত হয়ে পরে। স্থানীয় সুত্র জানায়,গত বুধবার রাতে পূর্বহাতলিয়া দাখিল মাদ্রাসা আয়োজিত বার্ষিক তাফসির মাহফিল পণ্ড হয়ে যায়।

    বন্য হাতির আক্রমণের ভয়ে মাহফিলের আয়োজকসহ মুসল্লিরা তাফসির মাহফিল বাতিল করে প্যান্ডেল ত্যাগ করেন। ৪/৫ টি বন্য হাতির দল প্যান্ডেল স্থলের দিকে যাওয়ার পথে কয়েকটি বসতঘরসহ মসজিদের সীমানার দেয়াল ভাঙচুর  করেছে।

    এতে গ্রামবাসী সারা রাত জেগে আগুন জ্বালিয়ে ও ঢাকঢোল পিঠিয়ে বন্য হাতিগুলোকে পাহাড়ের দিকে যেতে বাধ্য করে। বৃহস্পতিবার সকালে ভারপ্রাপ্ত ইউএনও সমীর বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    এলাকাবাসী সূত্রে আরও জানা গেছে,হাতিগুলো ওয়াজ মাহফিলের মাইকের আওয়াজকে লক্ষ্য করে দিকে অগ্রসর হতে থাকে। এ সময় কাশেমনগর গ্রামের মনোহর আলীর বসতঘর তছনছ করে ঘরে থাকা চালের বস্তা বাহিরে নিয়ে যায় এবং মসজিদের সীমানাপ্রাচীর ভেঙে ফেলে। এ সময় শুনু মিয়া নামক এক লোকের বাড়ির বেড়া ভাংচুর করে। গাংকুল দাখিল মাদ্রাসার ছাত্র ইমরান হোসেন  জানান, মাহফিলের বিশেষ অতিথি ব্রাহ্মণবাড়িয়ার মাওলানা মতিউর রহমানের ওয়াজ চলাকালীন প্যান্ডেলের দিকে কয়েকটি বন্য হাতি ছুটে আসার খবরে লোকজন ছুটোছুটি শুরু করেন। প্যান্ডেলের প্রায় ২৫ গজের মধ্যে একটি বসতঘর ভেঙে ফেলে। এ সময়  দ্রুত মাহফিল বন্ধ ঘোষণা করা হয়। আমরা আত্মরক্ষা করে সরে যায়। হাতির হামলার ভয়ে প্রধান অতিথি মাওলানা আবদুল মতিন শাহবাগীর তাফছির করা সম্ভব হয়নি বলে জানান তিনি।