বড়লেখায় টিলা কেটে মাটি পরিবহনের অপরাধে ২লক্ষ টাকা জরিমানা

0
241

আফজাল হোসেন রুমেল,বড়লেখা প্রতিনিধি:

মৌলভীবজারের বড়লেখায় অবৈধভাবে টিলা কেটে মাটি পরিবহনের অভিযোগে দুই ট্রাক্টর চালককে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২১ অক্টোবর২০২২) সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। অভিযানে সহায়তা করেছেন আনসার ও শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, ট্রাক্টর চালক কবির আহমেদ ও মো. তোহেল।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর এলাকার একটি টিলা থেকে মাটি কেটে অন্যত্র বিক্রি করা হচ্ছে-এমন খবর পেয়ে শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে সেখানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন।

এসময় তিনি টিলা কেটে মাটি পরিবহনের সত্যতা পান। তখন ঘটনাস্থল থেকে ট্রাক্টর চালক কবির আহমেদ ও মো. তোহেল আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাদের দুজনকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন শুক্রবার দুপর দেড়টায় বলেন, “টিলা কেটে মাটি পরিহনের অপরাধে দুই ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সময় মাটি বিক্রির সাথে জড়িত আরো দুইজন পালিয়ে গেছেন। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।”