বেনাপোল স্থলবন্দরে হরতালের কোন প্রভাব পড়েনি

    0
    226

    আমারসিলেট24ডটকম,নভেম্বর,এম,ওসমানঃ দেশ ব্যাপি জামাতের ডাকা ৪৮ ঘন্টার হরতালের দ্বিতীয় দিন বৃহস্পতিবার স্থলবন্দর বেনাপোলে কোন প্রভাব পড়েনি। নিরুত্তাপ হরতাল পালিত হয়েছে। বেনাপোল-পেট্টাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি পন্য পরিবহনসহ পাসপোর্ট যাত্রী যাতায়াত ছিল স্বাভাবিক গতিতে। বন্দর কাষ্টম ও ইমিগ্রেশন চেকপোষ্ট ছিল খোলা। দিনভর চলেছে অফিসের কার্য্যক্রম। বন্দর গোডাউনে চলেছে পন্য লোড-আনলোডের কাজ। তবে দুর পাল্লার কোন পরিবহন ও পন্যবাহি ট্রাক বন্দর ছেড়ে না যাওয়ায় মেইন সড়কে পরিবহনের দীর্ঘ লাইন পড়ে ছিল। ব্যাবসা প্রতিষ্টানসহ অফিস আদালত ছিল চলেছে স্বাভাবিক গতিতে।

    বেনাপোল স্থলবন্দরের সহকারি পরিচালক আব্দুল জলিল জানান, হরতালে বেনাপোলে কোন প্রভাব পড়েনি। সকাল থেকে বিকাল পর্যন্ত দেড় শতাধিক আমদানি-রফতানি বাহি ট্রাক দু’পারের বন্দর দিয়ে ভারত বাংলাদেশের মধ্যে প্রবেশ করেছে। পন্য খালাস করে ২ শতাধিক খালি ট্রাক ভারতে ফিরে গেছে। তবে নিরাপদ জনিত কারনে পন্য বোঝাই অনেক ট্রাক বন্দর ছেড়ে যায়নি। তবে সন্ধায় কয়েকশত আমদানি বাহি ট্রাক বেনাপোল থেকে ঢাকা ও চিটাগাংয়ের উদ্দেশ্যে ছেড়ে যেতে পারে।

    বেনাপোল ইমিগ্রেশনের ওসি মনিরুজ্জামান বলেন,পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক গতিতে চলেছে। এ চেকপোষ্ট দিয়ে সকাল থেকে ৮ শতাধিক যাত্রী গমনাগমন করেছে।