বেনাপোল বন্দরে সাড়ে পাঁচ ঘণ্টা পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

    0
    285

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জুলাই,বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোল বন্দরে সাড়ে পাঁচ ঘণ্টা পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন শ্রমিক সংগঠনগুলো। প্রশাসন ও মেয়র সমর্থিত আওয়ামী লীগ নেতাদের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পর শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ধর্মঘট প্রত্যাহার করে তারা। পরিবহন ধর্মঘট প্রত্যাহার করায় যান চলাচল হয়েছে স্বাভাবিক।
    বেনাপোলে ছাত্রলীগের হামলায় গ্রিনলাইন পরিবহনের কাউন্টার ভাঙচুর ও ৪জন পরিবহন শ্রমিককে পিটিয়ে আহত করার ঘটনার প্রতিবাদে শনিবার সকাল ৭টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে ডাক দেয় শ্রমিক সংগঠনগুলো। সকালের দিকে বেনাপোলের প্রধান সড়কের ওপর গাড়ি আড় করে সব ধরনের যান চলাচল বন্ধ করে বিক্ষোভ মিছিল করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। ফলে বেনাপোল বন্দরে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। ভারত ফেরত শত শত পাসপোর্ট যাত্রী আটকা পড়েন বেনাপোল চেকপোস্টে। পরিবহন শ্রমিকরা ঘটনার প্রতিবাদে বিক্ষোভও করেন।
    বেনাপোল সোহাগ পরিবহনের ম্যানেজার শহিদুল ইসলাম জানান, বেলা ১১টার দিকে বেনাপোলের সকল পরিবহনের ম্যানেজার, পরিবহন শ্রমিক ইউনিয়ন, পৌরসভার মেয়র সমর্থিত আওয়ামী লীগের নেতারা ও পোর্ট থানার কর্মকর্তারা বৈঠকে বসেন। সেখানে দীর্ঘ আলোচনার পর ঘটনার সঙ্গে জড়িতরা মুচলেকা দিয়ে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ রকম কোনো ঘটনা ঘটাবেন না বলে অঙ্গীকার করেন। এরপর ধর্মঘট প্রত্যাহার করে শ্রমিক সংগঠনগুলো।
    বেনাপোল পোর্ট থানার ইন্সপেক্টর (তদন্ত) শামিম আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উভয় পক্ষের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পর বিষয়টি সুরাহা হয়েছে। পরিবহন শ্রমিকদের দাবি মেনে নেয়ায় তারা ধর্মঘট প্রত্যাহার করেছেন। এরপর বেনাপোলে যান চলাচল স্বাভাবিক হয়েছে।