বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরল ১ শিশুসহ ১২ তরুনী

    0
    211

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৮এপ্রিল,এম ওসমান,বেনাপোল প্রতিনিধি : ভারতে বিভিন্ন মেয়াদে ২/৩ বছর জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে ১২ তরুনী ও ১ শিশু। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টার সময় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছেন।
    ফেরত আসা তরুনীরা হলো, নড়াইল জেলার শিমুল শেখের মেয়ে শামিমা খাতুন (২৩), রাজবাড়ী জেলার আমজাদ আলীর মেয়ে মালা খাতুন (২০), নিলফামারী জেলার সেকেন্দার এর মেয়ে পায়েল (১৮), ঠাকুরগাঁও জেলার বরকত আলীর মেয়ে লাইজু (১৯), নারানগঞ্জ জেলার আলী হোসেনের মেয়ে সাহিদা (২৪), ঢাকা জেলার শাহ আলমের মেয়ে শাহনাজ (২২), মাগুরা জেলার হেলাল উদ্দিনের মেয়ে রেনু খাতুন (২৩), ফরিদপুর জেলার শেখ ছলেমানের মেয়ে রেনু বেগম (২৫), নড়াইল জেলার জাবের আলীর মেয়ে সাগরিকা খাতুন (২৩), ঝিনাইদাহ জেলার শাহজাহান এর মেয়ে মাজেদা খাতুন (২৪), বাগেরহাট জেলার আজগর আলীর মেয়ে তহমিনা (২৩), যশোর জেলার নুর ইসলামের মেয়ে রুনা খাতুন ডলি (২৫) ও তার মেয়ে রুমি (৪)।
    বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) ওমর শরীফ বলেন, পাচার হওয়া ১২ তরুনী দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতের বোম্বাই শহরে বিভিন্ন কাজের সময় পুলিশের কাছে ধরা পড়ে। পরে সেখানে একটি এনজিও সংস্থা তাদের একটি শেল্টার হোমে রাখে। এরপর দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয় চিঠি চালাচালির এক পর্যায়ে শুক্রবার সন্ধ্যায় বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে। এদের আহসানিয়া মিশন নামে একটি এনজিও সংস্থা পরিবারের কাছে ফিরে দেওয়ার জন্য ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে গ্রহন করেছেন।
    ঢাকা আহসানিয়া মিশনের এরিয়া কোয়ার্ডিনেটর শেফালী খানম জানান, তাদের বেনাপোল থেকে যশোর আহসানিয়া মিশনের কার্যালয় নিয়ে যাওয়া হবে। এরপর তাদের পরিবারের সাথে যোগাযোগ করে স্ব-স্ব পরিবারের কাছে তাদের হস্তান্তর করা হবে।