বেনাপোলে ৫লক্ষ ভারতীয় রুপিসহ এক যাত্রী আটক

    0
    222

    বেনাপোল প্রতিনিধি : বেনাপোল  চেকপোস্ট সাদিপুর মোড় থেকে শনিবার সকালে ৫ লক্ষ ২৪ হাজার ভারতীয় রুপি ও ৪ টি  নতুন মোবাইলসহ নিরঞ্জন চন্দ্র দাস (৩৪) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বিজিবি । তিনি নরসিংদী জেলার সদর থানার গোড়াদিয়া এলাকার ঝনটু চন্দ্র দাসের ছেলে। তার পাসপোর্ট নং BX-০২ ০৫৬৮৯। সে পাসপোর্টের মাধ্যমে ভারত থেকে এসে বাংলাদেশ কাস্টমস চেকিং পার হয়ে চেকপোস্ট সাদিপুর মোড়ে অবস্থান করছিল।
    যশোর-৪৯ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদে জানতে পারি একজন হুনডি পাচারকারী ভারত থেকে বিপুল পরিমান ভারতীয় রুপি নিয়ে বাংলাদেশে প্রবেশ করে চেকপোস্ট সাদিপুর মোড়ে অবস্থান করছে । এমন সংবাদের ভিত্তিতে আইসিপি বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে অভিযান চালিয়ে ৫ লাখ ২৪ হাজার ভারতীয় রুপি ও ৪ টি নতুন মোবাইল সহ তাকে হাতেনাতে আটক করেন ।আটকের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।
    এদিকে অনেকেই  জানিয়েছেন বাংলাদেশ থেকে যাওয়া ও আসা পাসপোর্ট যাত্রীদের ল্যাগেজ গুলো স্কানার মেশিনে চেক করা হয়। কিন্তু কোন পাসপোর্ট যাত্রীকে শরীল চেক করা হয় না। এ কারনেই তারা বাংলাদেশ থেকে বহন করে নিয়ে যায় সোনা, ডলার সহ বৈদেশিক মুদ্রা। আর ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ভারতীয় রুপি ভারতীয় বর্ডারে মজুত করা বাংলাদেশী হুনডি টাকা।ভারতীয় ৬০/৭০ জন নাগরিক বিজনেস ভিসা করে প্রতিদিন সকালে বাংলাদেশে প্রবেশ করে আবার বিকালে ভারতে ফিরে যায়। এ সুযোগে এরা হুনডি টাকা, সোনা ও ডলার পারাপার করে থাকে। এর মধ্যে প্রায় ১৫ জন মহিলাও রয়েছেন। বাংলাদেশ কাস্টমসের চেকিং পয়েন্টে দুর্বল ও কিছু অসাধু কর্মকর্তার কারনে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে তারা ।