বেনাপোলে ২৫লাখ টাকার ৯মন আমদানি নিশিদ্ধ বাজি উদ্ধার

    0
    231

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬জুন,বেনাপোল প্রতিনিধিঃ   বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেল গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল-খুলনা কমিউটার ট্রেন থেকে ২৫ লাখ টাকা মুল্যের ৯ মন ভারতীয় আমদানি নিশিদ্ধ পটকা (বাজি), চকলেট বোমাসহ নানা ধরনের আতশবাজি আটক করেছে। বৃহস্পতিবার বিকা‌লে ঝিকরগাছা রেলষ্টেশন থেকে এসব বাজি আটক করে।
    বেনাপোল শুল্ক গোয়েন্দা সহকারি পরিচালক মোহাম্মাদ সাদেক এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, গোপন সংবাদে জানা যায়, নাভারন থেকে বিপুল পরিমান ভারত থেকে আমদানি নিশিদ্ধ পটকা (বাজি) চকলেট বোমা, সহ নানা ধরনের আতশবাজি ট্রেনে করে যশোর খুলনা যাচ্ছে। তখন সে এবং তার সহযোগী সহকারি রাজস্ব কর্মকর্তা মোতালিব, সহকারি রাজস্ব কর্মকর্তা চাঁন মাহমুদ খান, মশিউর রহমান, সিপাই তাইজুল ইমাম হোসেন ও জাহাঙ্গীর আলমকে নিয়ে পৃথক ভাবে টিম গঠন করে একদলকে বেনাপোল থেকে ট্রেনে অবস্থান নেওয়ায় আর অন্যদল গাড়িতে করে যায়। এরপর বেনাপোল থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি নাভারন পৌঁছালে সেখানে থেকে ট্রেনের ১নং বগির টয়লেটের ভিতর বিপুল পরিমান বাজি উঠে। ট্রেনটি নাভারন ছেড়ে ঝিকরগাছা এলাকায় গেলে সিগন্যাল দিয়ে দাঁড় করানো হয়। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমান বাজি উদ্ধার করা হয়। বাজি গুলোর ভিতর কিং কোবরা ২০৫ কেজি, স্কাই ফ্লাস ৪৮ কেজি, চকলেট বোমা ৬৫ কেজি ও অশোক বাম্পার ৪ কেজি । যার ওজন প্রায় ৯ মন। মুল্যা প্রায় ২৫ লাখ টাকা।
    তিনি আরো জানান, এসব পটকা বাজি বেনাপোল পোর্ট থানার পুটখালি চরের মাঠ দিয়ে আসছে। এবং রাতের অন্ধকারে মাঠের ভিতর দিয়ে চোরাকারবারিরা নাভারন ঝিকরগাছা এলাকায় নিয়ে রেখে পরে নিরাপদে গন্তব্য পাচার করে। আটক বাজি বেনাপোল শুল্ক গুদামে জমা করা হবে বলে তিনি জানান।