বেনাপোলে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

    0
    256
    বেনাপোল প্রতিনিধি:  বেনাপোল বাজারে খাবারের অযোগ্য মেয়াদউত্তীর্ন খাবার, লাইসেন্স বিহীন, ট্রেড লাইসেন্স ও ফুড লাইসেন্স বিহীন এবং ফুটপাতে সরকারী রাস্তায় ব্যবসা করার অভিযোগে ভ্রম্যমান আদলত অভিযান চালিয়ে ৪০ টাকা জরিমানা আদায় করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী জেরিন কান্তার নেতৃত্বে ভ্রাম্যমান পরিচালনা করে।
    বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১১ টা থেকে অভিযান শুরু করে দুপুর ২ টার সময় শেষ করেন।
    জানা যায়, বেনাপোল বাজারে নির্দিষ্ট জায়গায় মাংশের দোকান থাকা সত্বেও সেখানে বিক্রি না করে প্রধান সড়কের উপর ধুলাবালির ভিতর মাংশ বিক্রির অপরাধে ৩ জনকে, কনফেকশনারী ও ফুটপাতের রাস্তার উপর ফল বিক্রি করার অপরাধে ৩ জনকে ও সফি ষ্টোর নামে একটি মুদি দোকানের মালিককে ৪০ টাকা জরিমানা করে। শফি ষ্টোরের ঐ মুদি দোকানে মেয়াদউত্তীর্ন মালামাল পাওয়ার অভিযোগে তাকে একাই ২০ হাজার টাকা জরিমানা করে। বাকি অন্যান্যদের ২/৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।
    এ সময় সাথে ছিলেন, বেনাপোল পৌর স্যানিটারি ইন্সপেক্টর রাশিদা খাতুন, বেনাপোল পোর্ট থানার এসআই আব্দুল লতিফ প্রমুখ।
    শার্শা উপজেলা সহকারী ভুমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমি জেরিন কান্তা বলেন, খোলা আকাশের নীচে রাস্তার উপর ধুলাবালির ভিতর মাংশ বিক্রি, মেয়াদ উত্তীর্ন খাদ্যদ্রব্য, মানুষ ও রাস্তার উপর ফল বিক্রি করার অপরাধে তাদের ভ্রাম্যমান আদলতের মাধ্যমে জরিমানা করা হয়। নির্দিষ্ট পরিমান কেউ জরিমানা দিতে অপরাগতা প্রকাশ করলে তাদের তিন মাস কারাদন্ডের বিধান রয়েছে।