বেনাপোলে পরিবহন টিকেট সংকটঃবিপাকে ভারত ফেরত যাত্রীরা

    0
    219

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০২জুলাই,বেনাপোল থেকে এম ওসমান: ঢাকায় আসার টিকিট না পেয়ে শতশত যাত্রী বেনাপোল আটকা পড়েছে। বেনাপোল থেকে ঢাকা, চট্টগ্রামের অগ্রিম টিকিট বিক্রি হয়ে যাওয়ায় ভারত থেকে আসা পাসপোর্টযাত্রীসহ ঈদের পর ঢাকামুখী মানুষ পড়েছেন বেকায়দায়। নাড়ির টানে যশোরের শার্শা ও বেনাপোলে ঈদ করতে এসে আটকা পড়েছেন শত শত কর্মজীবী মানুষও।

    ঈগল পরিবহনের বেনাপোল অফিসের ব্যবস্থাপক এম আর রহমান জানান, আগামী ৩ জুলাই পর্যন্ত সকল পরিবহনের টিকেট বিক্রি হয়ে গেছে।

    শুক্রবার বেনাপোলের বিভিন্ন কাউন্টার ঘুরে দেখা যায়, ঢাকামুখী শত শত যাত্রী বাসের টিকেট না পেয়ে বিকল্প উপায় খুঁজছেন। কেউ মাইক্রোবাস, কেউবা প্রাইভেটকার নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হওয়ার চেষ্টা করছেন।

    বেনাপোলের ‘হানিফ এন্টারপ্রাইজের’ ম্যানেজার নজরুল ইসলাম জানান, হঠাৎ করে যাত্রীর চাপ বেড়ে যাওয়ায় অনেক যাত্রী বাসের টিকেট না পেয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে মাইক্রোবাস ও প্রাইভেটকার রিজার্ভ করে ঢাকা যাচ্ছে।

    বেনাপোলে ঈগল পরিবহনের কাউন্টারে অপেক্ষমাণ ভারত থেকে আসা পাসপোর্টযাত্রী যাত্রাবাড়ির আকতার হোসেন জানান, তারা শুক্রবার সকালে ভারত থেকে দেশে ফিরেছেন কিন্ত টিকেট না পাওয়ায় বাড়ি ফিরতে পারছেন না। আকতার হোসেনের মতো ভারত থেকে ফিরে বেকায়দায় পড়েছেন তাঁতিবাজারের কালিপদ সাহা, সমর কুমার, বাড্ডার আলমগীর হোসেন ও তার স্ত্রী সাফিয়া সুলতানাসহ অসংখ্য পাসপোর্টযাত্রী।

    ঢাকার সিদ্দিক বাজারের আবু তাহের বলেন, বহুবার ভারত গিয়েছি কিন্তু বেনাপোলে এসে এমন সমস্যায় কখনো পড়েনি। সবগুলো কাউন্টার ঘুরেছি কোথাও কোনো টিকেট পেলাম না।

    ঢাকার একটি ব্যাংকে চাকুরি করা বেনাপোলের ছোট আঁচড়া প্রামের সাইফুল আলম বলেন, ঢাকার যানজট, কর্মব্যস্ততা সব মিলিয়ে এই যান্ত্রিক জীবন ছেড়ে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলার জন্যই ঈদের ছুটিতে গ্রামে এসেছিলাম। চাকরির তাড়া খেয়ে আগে ভাগেই ফেরার জন্য দুদিন ঘুরেও কোনো টিকেট পাইনি। তারপরও ফিরতে হবে কর্মস্থলে।

    সোহাগ পরিবহনের বেনাপোল কাউন্টারের ম্যানেজার সহিদুল ইসলাম জানান, অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় অতিরিক্ত গাড়ি দেওয়ার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশ্বাসও পেয়েছি। গাড়ি বাড়ালে যাত্রীদের সেবা একটু বেশি দেওয়া সম্ভব বলে তিনি জানান।

    বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ জানান, আগে গড়ে যেখানে ২ থেকে আড়াই হাজারের মতো পাসপোর্টযাত্রী যাতায়াত করত এখন তা বেড়ে ৬/৭ হাজারে দাঁড়িয়েছে। তবে এখন ভারত থেকে দেশে ফেরা যাত্রীর সংখ্যাই বেশি।