বেনাপোলে অনির্দিস্টকালের পরিবহন ধর্মঘট করছে সংগঠনগুলো

    0
    259

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জুলাই,বেনাপোল প্রতিনিধিঃ   কাউন্টার ভাঙচুর ও শ্রমিক মারধরের প্রতিবাদে শনিবার সকাল থেকে বেনাপোলে পরিবহন ধর্মঘট চলছে। পরিবহন শ্রমিক সংগঠনগুলো এ ধর্মঘট পালন করছে। পরিবহন শ্রমিকরা জানান, ১০ জুলাই যশোর জেলা ছাত্রলীগের সম্মেলনকে সফল করার লক্ষ্যে শুক্রবার বিকেলে বেনাপোল পৌর ছাত্রলীগের (মেয়র সমর্থিত) নেতাকর্মীরা বেনাপোল বন্দর এলকায় একটি মিছিল বের করেন।

    মিছিলটি বেনাপোল পরিবহন স্ট্যান্ডে পৌঁছানোর সময় গ্রীন লাইন পরিবহনের একটি কোচের বক্সে যাত্রীদের ল্যাগেজ উঠাচ্ছিলেন পরিবহনের অফিস স্টাফ মোহন (৩৫)। এ নিয়ে তাদের সঙ্গে সামান্য কথা কাটাকাটি হয়। এর পরপরই ছাত্রলীগের কতিপয় কর্মীরা উত্তেজিত হয়ে মোহনকে মারধর করেন। তাকে বাঁচাতে গেলে ওই বাসের চালক জামাল, সুপারভাইজার আলাল ও হেলপার লিয়াকতকে মারধর করে আহত করেন ছাত্রলীগ কর্মীরা। পরে তারা বিজিবি ক্যাম্পের সামনে গ্রীন লাইন পরিবহনের কাউন্টার ভাংচুর করেন।
    ঘটনার পরপরই পরিবহন শ্রমিকরা গাড়ি রেখে যশোর-বেনাপোল সড়ক অবরোধ করে। ফলে এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বিজিবির একটি প্রতিনিধি দল ভারত থেকে সীমান্ত সম্মেলন শেষ করে দেশে ফিরছিলেন। তাদের অনুরোধে পরিবহন শ্রমিকরা অবরোধ তুলে নেন এবং শনিবার সকাল থেকে বেনাপোল থেকে সকল পরিবহন বন্ধ রাখার ঘোষণা দেন।
    বেনাপোল গ্রীন লাইন পরিবহনের ম্যানেজার রবিন বাবু বলেন, বিষয়টি ঢাকায় মালিককে জানানো হয়েছে। তারা ওখান থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। বেনাপোলের সব পরিবহন ম্যানেজার ও পরিবহন শ্রমিক সংগঠনগুলো বসে শনিবার সকাল থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেয়। ঘটনার সঙ্গে জড়িতদের আটক না করা পর্যন্ত অবরোধ চলবে বলে জানান তিনি।
    বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। হামলাকারীদের আটকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। শ্রমিক সংগঠন ও পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে বসে বিষয়টি সুরাহারও চেষ্টা চলছে।