বেনাপোলে অগ্নিকান্ডে প্রসূতি মায়ের মৃত্যু

    0
    227

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭মার্চ,এম ওসমান, বেনাপোল প্রতিনিধি : কন্যা সন্তান জন্ম দেওয়ার ১০ দিন পরে আতুর ঘরে অগ্নিকান্ডের ঘটনায় দগ্ধ হয়ে প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে ৪ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে সুমাইয়া (১৮) নামের এই প্রসূতির মৃত্যু হয় শুক্রবার সন্ধ্যায়।

    এ ঘটনা ঘটেছে যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের বালুন্ডা গ্রামে। সুমাইয়া একই থানার রাজাপুর গ্রামের আশাদুল এর স্ত্রী।

    পারিবারিক সূত্র জানায়, গত ১ মার্চ একটি কন্যা শিশু সন্তানের জন্ম দিয়েছিলো সুমাইয়া। কন্যা সন্তান জন্ম দেওয়ার ১০ দিন পরে গত শনিবার (১০ মার্চ) রাতে আতুর ঘরে সন্তান প্রসাবের ব্যাথা উপশমের জন্যে তার শাশুড়ি আগুনের ছ্যাক দিচ্ছিলো। অসতর্কতা অবস্থায় তার কাপড়ে আগুন লেগে যায়। সুমাইয়ার চিৎকার শুনে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে প্রথমে যশোর সদর হাসপাতাল ও পরে খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

    চিকিৎসকরা জানিয়েছিলেন তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। শুক্রবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এঘটনার এলাকায় শোকের ছাড়া নেমে এসেছে।

    সুমাইয়ার মৃত্যুর খবর পেয়ে ঢাকাস্থ বেনাপোল সমিতির আহবায়ক শফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে সুমাইয়ার পরিবারের পাশে দাঁড়ান এবং তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন।