বেনাপোলের ধান্যখোলা সীমান্ত থেকে মেছো বাঘ আটক  

    0
    268

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,এপ্রিল,এম ওসমানঃ বেনাপোলের ধান্যখোলা সীমান্ত এলাকা থেকে শনিবার সকালে একটি মেছো বাঘ আটক করেছে কিতাব আলী নামে এক কৃষক। কিতাব আলী  ধান্যখোলা গ্রামের হাসেম আলীর ছেলে। পরে মেছো বাঘটিকে বেনাপোল পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।

    কৃষক কিতাব আলী জানান, ভারত সীমান্ত পার হয়ে এই বাঘটি প্রতিদিন সকালে এ গ্রামে ঢুকে তার বাড়ীসহ আরো কয়েকটি বাড়ীর হাঁস-মুরগি ও ছাগল খেয়ে ফেলছে। এই বাঘের অত্যাচারে আমরা অতিষ্ঠ হয়ে উঠেছিলাম এবং আমরা বাঘটি ধরার পরিকল্পনা করি। পরিকল্পনা অনুযায়ী আমি বাশ দিয়ে একটি খাচার ফাঁদ তৈরী করে। আজ সকালে ফাঁদের ভিতর হাস ও মুরগি দিয়ে বাড়ীর পাশে একটি বাগানে রেখে দেয়। সকাল ১০ টার দিকে বাঘটি বাগানে এসে খাচায় হাঁস মুরগি দেখে খাচার ভিতর ঢুকে পড়ে এবং সাথে সাথে খাচার দরজা বন্ধ হয়ে যায় । । পরে বাঘটি আটক করে বেনাপোল পোর্ট থানা পুলিশের খবর দিলে পুলিশ খাচাসহ বাঘটি থানায় নিয়ে আসে।

    বেনাপোল পোর্ট থানার ওসি অবুর্প হাসান জানান, বাঘটি ধান্যখোলা গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। বন অধিদপ্তরকে খবর দেয়া হয়েছে। তারা আসেলে তাদের হাত তুলে দেয়া হবে।  বাঘটি থানায় আনার পর উৎসুক জনতা বাঘ দেখার জন্য থানায় ভিড় জমায়।