বেকারত্ব দুরীকরনে ভূমিকা রাখছে আহম্মদাবাদ ডিজিটাল কম্পিউটার

    0
    379

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭ডিসেম্বর,এম এস জিলানী আখনজীঃ এলাকার শিক্ষীতদের বেকারত্ব দুর করতে ভূমিকা রাখছে চুনারুঘাট উপজেলার ২নং ইউপির আহম্মদাবাদ ডিজিটাল ক¤িপউটার সেন্টার। স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত সনজু চৌধুরীর উদ্যোগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর ২নং আহম্মদাবাদ ইউনিয়ন ডিজিটাল ক¤িপউটার সেন্টারকে ২০১৩সালে আহম্মদাবাদ ডিজিটাল ক¤িপউটার ট্রেনিং সেন্টারে রূপান্তরিত করা এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে এলাকার শিক্ষীত বেকাররা সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরী কিংবা ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী হয়ে উঠছেন।

    প্রতিষ্ঠানে চেয়ারম্যান সনজু চৌধুরী চারটি ক¤িপউটার ও একজন প্রশিক্ষক নিয়োগ দিয়েছেন। পাশাপাশি ইউনিয়নের সচিব শিউলি চৌধুরীও প্রতিষ্ঠানটিকে দেখাশোনা ও নানাবিদ সহযোগিতা করেন। সেন্টারের প্রশিক্ষক হাফিজ তালুকদার জানান, ছাত্র/ছাত্রীদেরকে ৩মাসের প্রশিক্ষন শেষে প্রশিক্ষক, চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত সনদ প্রদান করা হয়।

    এ যাবত তারা ৫০জনেরও বেশি শিক্ষার্থীকে সনদ প্রদান করেছেন। উপযুক্ত সহযোগিতা পেলে তিনি আরও বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলতে পারবেন।