বৃটেনের কার্ডিফে হাইকমিশনের কনসূলার সার্ভিস চালু

    0
    492

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬মে,নাজমুল সুমন: দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত ২১মে বৃটেনের  বার্মিংহামের সহকারী হাইকমিশনের সাবিক ব্যাবস্তাপনায় ও কমিউনিটি নেতাদের সহযোগীতায়  আনন্দঘণ পরিবেশে কার্ডিফের গ্রেঞ্জটাউন দি হ্যাভ কমিউনিটি সেন্টারে  সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করা হয়েছে। ওয়েলসের কার্ডিফ ছাড়াও সোয়ানসী নিউপোট ব্রিজেন্ড ও বারী সহ বিভিন্ন শহর থেকে কনসূলার সার্ভিসে প্রচুর লোকের সমাঘম হয়েছে।বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ জুলকার নাঈন এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসার বৃন্দের মধ্যে ২য় সচিব মোহাম্মদ রেজাউল করিম. প্রশাসনিক অফিসার মোহাম্মদ মনিরুল ইসলাম, শরিফুল ইসলাম,ইশতিয়াক আকবর, মোশারফ হোসেন ও জয়নাল আবেদীন এই সার্ভিস প্রদান করেন।

    সকাল ১০ ঘটিকা থেকে সন্ধ্যা  ৬টা পযন্ত অনুষ্ঠিত কনসূলার সার্ভিসের শুরু থেকে শেযঅবধি কমিউনিটি লিডার আলহাজ্ব আনোয়ার আলী ও কমিউনিটি সংগঠক সাংবাদিক মকিস মনসুর আহমদ ও জাকির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ কার্ডিফ তথা  ওয়েলসবাসীর পক্ষ থেকে এই  সার্ভিস প্রদানে সহযোগী হিসাবে ভৃমিকা পালন করেছেন।

    ওয়েলসের কার্ডিফ কমিউনিটির দাবীর পরিপেক্ষিতে বছরে অন্ততপক্ষে ৪টি সার্ভিস প্রদানের ব্যাপারে ওয়েলস বাংলা নিউজের এডিটর  সাংবাদিক মকিস মনসুর এর এক প্রশ্নের জবাবে বার্মিংহামের সহকারী  হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাঈন কমিউনিটির সহযোগীতাকারী সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানানো সহ কমিউনিটির চাহিদা থাকলে বছরে ৪টি সার্ভিস প্রদান করা হবে বলে প্রতিশ্রুতি ব্যাক্ত করেন এবং  প্রয়োজনে আগামী জুলাই মাসে আরেকটি কনসূলার সার্ভিস দেওয়া যেতে পারে বলে তিনি অভিমত প্রকাশ করেছেন। সার্ভিস শেষে বার্মিংহামের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাঈনকে কমিউনিটি লিডার আলহাজ্ব আনোয়ার আলী ও কমিউনিটি সংগঠক মকিস মনসুর আহমদ দীর্ঘদিন পর কনসূলার সার্ভিস প্রদান করায় কমিউনিটির পক্ষ থেকে  কৃতজ্ঞতা ও  অভিনন্দন সহ বিদায়ী ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

    এদিকে বার্মিংহামের সহকারী হাইকমিশনার  হিজএক্সেলেন্সী মোহাম্মদ জুলকার নাঈন  ঐতিহ্যবাহী কার্ডিফ শাহ্‌জালাল  বাংলা স্কুল ও কাডিফে ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট প্রজেক্ট এর  জায়গা পরিদর্শন করেছেন বলে জানা গেছে।