বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহম্মদ এর শাহাদাৎ বার্ষিকী

    0
    386

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫সেপ্টেম্বর,নড়াইল  প্রতিনিধিঃ নানা আয়োজনে নড়াইলে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহম্মদ শেখের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী পালিত। ০৫ সেপ্টেম্বর মঙ্গলবার দিবসটি পালন উপলক্ষে সদরের চন্ডিবরপুর ইউনিয়নের মহিষখোলায় ( নূর মোহম্মদ নগর )  বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহম্মদ শেখ ট্রাষ্ট ও জেলা প্রশাসনের আয়োজনে কোরানখানি, র‌্যালী,  শহীদের স্মৃতি বেদিতে পুস্প মাল্য অর্পন ,গার্ড অব অনার প্রদান, চিত্রাংকন  ও রচনা প্রতিযোগীতা ,আলোচনা সভা ,দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হয়।

    র‌্যালী শেষে বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহম্মদ শেখ ট্রাষ্ট ,জেলা প্রশাসন , পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদের স্মৃতি বেদিতে পুস্প মাল্য অর্পন করা হয়। পরে জেলা পুলিশের  পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান শেষে  বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহম্মদ শেখ গ্রন্থ্াগার ও জাদুঘর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুল আরিফ, মোঃ সদর উপজেলা  নির্বাহী অফিসার সালমা সেলিম , সাবেক মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার মোঃ গোলাম কবির, সাবেক ডেপুটি কমান্ডার এ্যাডঃ এস এ মতিন,বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহম্মদ শেখ ট্রাস্টের সদস্য সচিব মোঃ আজিজুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

    নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন (বর্তমানে নূর মোহাম্মদনগর)।  বাবা মোহাম্মদ আমানত শেখ ও মা জেন্নাতুন্নেছা।

    উল্লেখ্য, ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার ঝিকরগাছার গোয়ালহাটিতে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে মৃত্যুবরণ করেন নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।