বিমানটি ভারত মহাসাগরের প্রত্যন্ত অঞ্চলে বিধ্বস্তঃঅষ্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

    3
    308

    আমারসিলেট24ডটকম,৩১মার্চঃ মালয়েশিয়ার নিখোঁজ বিমানটি ভারত মহাসাগরের প্রত্যন্ত অঞ্চলে বিধ্বস্ত হয়েছে। আজ সোমবার অষ্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবট সাংবাদিকদের কাছে এ ঘোষণা দিয়ে বলেন, সকল তথ্য প্রমাণের ভিত্তিতে বলতে হচ্ছে বিমানটি ভারত মহাসাগরের প্রত্যন্ত এলাকাতেই বিধ্বস্ত হয়েছে।
    এর আগে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকও একই কথা বলেছিলেন। যদিও নিখোঁজ বিমানের অধিকাংশ স্বজন নাজিব রাজাকের এ ঘোষণার সঙ্গে একমত হতে পারেননি।কিন্তু অ্যাবট বলেন, তিনি নাজিব রাজাকের ঘোষণার সঙ্গেই একমত।
    পার্থ সামরিক ঘাঁটিতে অ্যাবট আরো বলেন, বিমানটি ভারত মহাসাগরের কোন এক এলাকায় বিধ্বস্ত হয়েছে। সকল তথ্য প্রমাণ সেকথাই বলে।তিনি বলেন, নাজিব রাজাক বিমানটি সম্পর্কে সঠিক সিদ্ধান্তেই এসেছিলেন।
    উল্লেখ্য মালয়েশিয়ার এয়ারলাইন্সের এমএইচ৩৭০ বিমানটি উদ্ধারে আর্ন্তজাতিক তল্লাশি অভিযানে অষ্ট্রেলিয়া সমন্বয়ের কাজ করছে। তিনি তল্লাশি অভিযানকে ভীষণ কঠিন উল্লেখ করে বলেন, আমরা সাগরের বিরাট এলাকা নিয়ে অভিযান চালাচ্ছি। কিন্তু খুব সামান্য তথ্যের ওপর ভিত্তি করে এ অভিযান চালাতে হচ্ছে।
    তবে অভিযানের ক্ষেত্রে নির্দিষ্ট সময় সীমা বেঁধে দিতে তিনি অস্বীকার করেন। তিনি বলেন, আমরা তল্লাশি চালিয়ে যাব। অভিযানে ঢিল না দিয়ে বরং আরো জোরদার করা হবে।মালয়েশিয়ার বিমানটি গত ৮ মার্চ ২৩৯ আরোহী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে নিখোঁজ হয়। কিন্তু এখনও পর্যন্ত এর হদিস মেলেনি।সুত্রঃইন্টারনেট