বিধবার সাথে মামলা লড়ে হারতে হলো এক আইনজীবিকে

    0
    212

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২০অক্টোবর,চান মিয়া, ছাতকঃছাতকে প্রায় ১০বছর পর একটি অগ্রক্রয় মামলায় হেরে গেলেন আব্দুস সালাম নামের এক আইনজীবি। আরাজুন বিবি নামের এক মহিলা তার বিরুদ্ধে সুনামগঞ্জ সহকারি জজ আদালতে এ মামলাটি দায়ের করেন।

    মামলার বিবরনে জানা যায়, ছাতকের ৭১জেএলস্থিত, এসএ ৯৮খতিয়ান, ৮৫৩ বুজারত, ডিপি ২৫৯, দাগ নং এসএ ৪১৬, আরএসবিএস ৮১৩, মোট ১৯শতক ভূমির এসএ রেকর্ডে মালিক ছিলেন নোয়ারাই গ্রামের মৃত কাদির বকস। পরে উত্তরাধিকারী সূত্রে মালিকানা গ্রহন করেন, তার ৩ পুত্র তমিজ আলী, সুনাহর আলী, জোয়াদ আলী ও এক কন্যা সন্তান। এরমধ্যে জোয়াদ আলী অবিবাহিত অবস্থায় মৃত্যু বরণও একমাত্র মেয়ের প্রাপ্য অংশ দেয়ায় পুরো সম্পদের মালিকানা গ্রহণ করেন তমিজ আলী ও সুনাহর আলী। পরে সুনাহর আলীর আব্দুল হামিদ নামের এক পুত্র ও তমিজ আলীর ঔরসজাত ৩মেয়ে কন্যা সম্পদের মালিক হন। কিন্তু আব্দুল হামিদ প্রভাব প্রতিপত্তি খাটিয়ে নিজের অংশ ছাড়াও তার চাচাতো ৩বোনের অংশের জমি বেচা-বিক্রি করেছে। একইভাবে ফকিরটিলা মৌজার এসএ ৪১৬দাগের ১৯শতক ভূমির মধ্যে সিংহভাগই তিনি বিক্রি করেন।

    অবশেষে একই দাগের ৫শতক ভূমি বিক্রির বিরুদ্ধে সুনামগঞ্জ সহকারি জজ (ছাতক জোন) আদালতে তমিজ আলীর উত্তরাধিকারী আরাজুন বিবি বিবিধ অগ্রক্রয় মোকদ্দমা নং ০৭/২০০৭ইং দায়ের করেন। তিনি বাগবাড়ি গ্রামের মৃত আব্দুল হকের স্ত্রী। মামলার বিবাদী পক্ষে ছিলেন, নোয়ারাই গ্রামের হাজি আকদ্দুছ আলীর পুত্র এডভোকেট আব্দুস সালাম।

    একই আদালতে বিবিধ (অগ্রজারী) মোকদ্দমা নং ০১/২০১২ইং সহ দু’টি মোকদ্দমায় বিজ্ঞ সহকারি জজ জালাল উদ্দিন আদেশ নং ৩৭, তাং ২৪.০৮.২০১৬ইং মুলে তার বিরুদ্ধে আদেশ প্রদান করেছেন। এদিকে আরাজুন বিবি বিজ্ঞ আদালতের রায়ে সন্তুষ্ট হয়েছেন বলে ও জানান।