বিচার বিভাগ নিয়ে কারো কোনোপ্রকার মন্তব্য করা উচিত হবে না

    0
    232

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭মার্চঃ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, “যুদ্ধাপরাধের বিচার সুন্দর ও সুষ্ঠুভাবে হচ্ছে। এটা বিচার বিভাগের বিষয়। আদালতের বিষয়। বিচার বিভাগ নিয়ে কারো কোনোপ্রকার মন্তব্য করা উচিত হবে না বলে আমি মনে করি।”

    সোমবার সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

    সম্প্রতি যুদ্ধাপরাধের বিচার নিয়ে সরকারের অনেকে বিভিন্ন ধরনের মন্তব্য করছেন। এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তোফায়েল আহমেদ।

    জঙ্গিবাদ বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। জঙ্গিদের কোনো ছাড় দেয়া হবে না। বাংলাদেশে বিএনপি-জামায়াত জঙ্গি তৎপরতা শুরু করে বলেও মন্তব্য করেন তিনি।

    মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বেগম খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া কোনো কথা বললে মনে হয় পাকিস্তানি প্রতিনিধি কথা বলছে। মুক্তিযুদ্ধে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন। এটা প্রতিষ্ঠিত, অথচ তিনি এ নিয়ে প্রশ্ন তোলেন।

    ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সকাল ৭টার দিকে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর আওয়ামী লীগের সহযোগী, সমমনা ভ্রাতৃপ্রতিম বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

    এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ৭ মার্চের প্রেক্ষাপট ও আওয়ামী লীগের অঙ্গীকার তুলে ধরে বলেন, ৭ মার্চ গোটা বাঙালিকে ঐক্যবদ্ধ করেছে, নিরস্ত্র বাঙালিকে সশস্ত্র বাঙালিতে পরিণত করেছে। যেখানে মুক্তিযুদ্ধের সব নির্দেশনা ছিলো। ৭ মার্চ আমাদের অনুপ্রেরণা।

    তিনি বলেন, মূলত ৭ মার্চ বঙ্গবন্ধু ‘অনানুষ্ঠানিকভাবে’ স্বাধীনতার ঘোষণা দেন। পরে ২৬ মার্চ প্রথম প্রহরে গ্রেফতার হওয়ার আগে স্বাধীনতার ঘোষণা দিয়ে যান।ইরনা