বাহুবলে ছাত্রকে অনুত্তীর্ণ দেখিয়ে বই না দেওয়ার অভিযোগ

    0
    224

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১জানুয়ারী,হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বাহুবল উপজেলার জগতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে উত্তীর্ণ হওয়া ছাত্র সৈকত গোপ (৯) কে অনুত্তীর্ণ দেখিয়ে বই দিচ্ছেন না ওই স্কুলের প্রধান শিক্ষক অমল ভট্টাচার্য্য লিটন। অভিবাবকের সাথে খারাপ আচরণের অভিযোগ রয়েছে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

    অভিযোগ সূত্রে পাওয়া, ওই স্কুল থেকে সৈকত গোপ নামে এক ছাত্র চতুর্থ শ্রেণী থেকে পরিক্ষায় পাশ করে পঞ্চম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছেন। সৈকত গোপ স্কুলে বই বিতরণের দিন বই আনতে গেলে প্রধান শিক্ষক অমল ভট্টাচার্য্য অনুত্তীর্ণ দেখিয়ে স্কুল হইতে সৈকত গোপ কে ধমকাইয়া বাহির করে দেন। সৈকত গোপ নিয়মিত স্কুলে গেলে স্কুল কর্তৃপক্ষ সৈকত গোপ কে প্রবেশ করতে দেওয়া হয় না। সৈকত গোপের পিতা সজল গোপ প্রধান শিক্ষক অমল ভট্টাচার্য্য কে নতুন বই ও স্কুলে যাবার জন্য অনুরোধ করা হলেও তিনি এবিষয় মানতে রাজি নয়। বরং ছাত্র সৈকত গোপের অভিবাবক কে হুমকি ধামকি দিয়েছেন।

    এমনকি সজল গোপের হাত পা ভেঙ্গে ফেলবেন বলে তিনি এমন আলাপ করেছেন। এবিষয়ে ওই স্কুলের সভাপতি হোছন আলী কে জানানো হলে তিনি ওই স্কুলের প্রধান শিক্ষক অমল ভট্টাচার্য্যর সাথে আলাপ করে জানান, নতুন বছরে বই ১৭ জানুয়ারীর মধ্যে সৈকত গোপ কে নতুন বই দেওয়া হবে। কিন্তু এখনও সৈকত গোপ কে নতুন বই দেওয়া হয়নাই।

    এ ব্যাপারে সজল গোপ ১৭/০১/২০১৮ ইং তারিখে হবিগঞ্জ জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও বাহুবল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট একটি লিখিত দরখাস্ত দেওয়া হয়েছে। এবিষয়ে প্রশাসনের উর্ধ্বতন মহলের নজরদারি নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছেন সচেতন মহল।