বাজারে আসছে অনামিকা সিনহা অনু‘র ‘বন্ধুয়ার গান’

    0
    256

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩মার্চ,মতিউর রহমান মুন্না,নবীগঞ্জ থেকেঃ অনামিকা সিনহা অনু। অনার্স শেষ করে বর্তমানে এম এ করছেন পাশাপাশি একটি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারী শিক্ষিকা হিসেবে কর্মরত অবস্থায় আছেন। ছোট বেলা থেকেই লেখালেখির অভ্যাস ছিল তাঁর। বিদ্যালয় ও কলেজের দেয়ালিকা গুলোতে তার লেখা শীর্ষ স্থান পেতেন। এক সময় প্রথম আলোর বন্ধু সভায় তাঁর কবিতা ছাপা হতো নিয়মিত। এভাবেই লেখা লেখি যাত্রা শুরু। অবশেষে নানা জল্পনা কল্পনার অবশান ঘটিয়ে তার লেখা গান দিয়ে “বন্ধুয়ার গান” নামের সিডি এ্যালবাম বাজারে আসছে।

    আর এর মাধ্যমে অনামিকা অনু গীতিকার হিসাবে পদার্পণ করলেন এই প্রথম। তার জীবনের প্রথম লেখা গানগুলোতে কন্ঠ দিয়েছেন দেশের সুনামধন্য তিন কন্ঠ শিল্পী- শফি মন্ডল ও রিংকু ও বাউলিয়ানা দিপু। (২৩ মার্চ) বৃহস্পতিবার সিলেটের হাংরি স্টেশন নামক একটি রেষ্টুরেন্টে আয়োজন করা হয়েছে এ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের।

    জমকালো আয়োজনের মাধ্যমে বাজারজাত করা হবে সিডি এ্যলবামটি। সম্পর্ক ক্রিয়েশনের ব্যানারে ও মহতের সৌজন্যে ‘বন্ধুয়ার গান’ এ্যালবামের সকল গান লিখেছেন অনামিকা সিন্হা অনু নিজেই আর গানগুলো সুর করেছেন মোবারক হোসেন ও নোমান সজীব।

    নবীন গীতিকার অনামিকা সিনহা অনু‘র জন্ম মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার পল্লীতে। পিতাঃ বীর মুক্তিযোদ্ধা বীরেশ্বর সিং (অবসর প্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার) এবং মাতাঃ ঊষা রানী দেবী একজন স্কুল শিক্ষক। অনামিকা তার পিতা মাতার ২য় সন্তান।

    অনামিকা সিনহা অনু দৈনিক হবিগঞ্জের বাণীকে বলেন, ‘গুরুজি শফিমন্ডল এর মত একজন বাউল আমার গানের ধরন দেখে তিনি নিজেই আবেগাপ্লুত হয়ে বলেছেন গানের কাজ আমি অন্তর থেকে করবো। রিংকু ভাইয়ের কাছে সারা জীবন কৃতজ্ঞ, উনার দরদ ভরা কন্ঠ দিয়ে গানগুলো করেছেন এবং সার্বিক সহযোগিতা করেছেন। সজিব ভাই ও মোবারক ভাই গানগুলো আরো প্রানবন্তো করেছেন বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে, উনাদের কাছেও কৃতজ্ঞ। বাবার অনুপ্রেরণা ও বাউলিয়ানা দীপুর আন্তরিক প্রচেষ্টার ফলে এ্যালবামটি করতে সক্ষম হয়েছেন বলেও জানান অনিমিকা। ভবিষ্যতে আরো কাজ করার পরিকল্পনা আছে বলেও জানান এই নবীন গীতিকার।