বাংলা থেকে ইতালিয়ান ভাষা শেখার ফ্রি মোবাইল অ্যাপ!

    0
    727

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮জুলাইঃ ইউরোপের অন্যতম সমৃদ্ধ দেশ ইতালির সঙ্গে নানান কারণে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বেশ ভালো। অভিভাসন, পড়াশোনা, ব্যবসা-বাণিজ্য ইত্যাদি কারণে বাংলাদেশের কয়েক লাখ মানুষ ইতালিতে বসবাস করেন। তবে ইতালিতে চলাফেরা, কাজকর্ম, পড়াশোনা ইত্যাদির জন্য ইতালিয়ান ভাষাটা ভালোভাবে জানা অত্যন্ত জরুরি।

    তাই বাংলা ভাষাভাষীদের ইতালিয়ান ভাষা শেখার জন্য ডিগবাজার লিমিটেড নিয়ে এসেছে ফ্রি মোবাইল অ্যাপ। আপনার প্রিয় অ্যান্ড্রয়েড কিংবা আইফোন/আইপ্যাডে বিনামূল্যেই পাবেন এই অ্যাপটি। তা হলে আর দেরি কেন! এখনই ডাউনলোড করে নিন বাংলা-ইতালিয়ন মোবাইল (Bangla-Italian Learning App) অ্যাপটি। অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লে স্টোরের লিঙ্ক হলো : https://goo.gl/dS5nwC আর অ্যাপস্টোরে পাবেন এই লিঙ্কে : http://apple.co/2tr2w8g

    নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠান ডিগবাজার লিমিটেডের ম্যানেজিং পার্টনার ডেইজি হ্যামিলটন এ প্রসঙ্গে বলেন, এই অ্যাপটিতে গুরুত্বপূর্ণ অভিধানের পাশাপাশি উচ্চারণসহ বর্ণমালা, সংখ্যা গণনা, প্রশ্নবোধক শব্দের ভা-ার, আর্টিকেল ইত্যাদি রয়েছে। সেই সঙ্গে ইতালিয়ান ভাষায় কীভাবে জরুরি কথাবার্তা বলতে হয় সে বিষয়গুলিও পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত হয়েছে। এছাড়া প্রায় ৭ ঘণ্টার অডিওসহ ৫০টিরও বেশি ভিডিও রয়েছে অ্যাপটিতে।

    উদ্যোক্তারা জানান, মাত্র কয়েক মেগাবাইট আকারের Bangla-Italian Learning App-এর সবগুলো পেজই চলবে কোনো ধরনের ইন্টারনেট ছাড়াই, অর্থাৎ এটি অফলাইন একটি অ্যাপ। তাই কেবল ইতালি যাবার জন্য নয়, বরং শখের বশেও আপনি ইতালিয়ানো শিখতে পারেন। কারণ এটি পৃথিবীর অন্যতম গুরুত্বপূর্ণ একটি ভাষা।