বাংলার মাসরাফি আজ আলোকিত স্টার

    0
    355

    আমার সিলেট টোয়েন্টিফোর ডটকম,ক্রীড়া প্রতিবেদক,১০অক্টোবর:বাংলার নায়ক!আমাদের অধিনায়ক!আমাদের ম্যাশ!নড়াইল এক্সপ্রেস!যে নামেই বলা হউক না কেন ক্রিকেট বিশ্বের আনাচে কানাচেে সব ভক্তই জানেন বাংলার ম্যাশের কৃর্তি কাহিনী।
    মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রবিবার বেলা আড়াইটায় ইংল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ।সেই ম্যাচে ইংল্যান্ডকে ৩৪ রানে হারিয়ে সিরিজে সমতা এনেছে মাসরাফির বাংলাদেশ।
    এই ম্যাচেই উজ্জ্বল নক্ষত্রের বেশে ২২ গজে অাবির্ভাব হয় বাংলাদেশ দলপতির। তবে কি আজও বল হাতে??না!আজ অধিনায়ককে দেখা যায় বেশ ঝড়ের বেগে।ব্যাট হাতেও আজ দেখিয়েছেন নিজের কারিশমা।বাংলাদেশ ইনিংসের সবচেয়ে দ্রুতগতির ব্যক্তিগত ইনিংস আসে মাসরাফির ব্যাট থেকে।মাত্র ২৯ বলে ৪৪ রান করে দলকে সিংহের থাবার মুখ থেকে বাঁচিয়ে নিয়ে গেছেন সিরিজ জয়ের অপার সম্ভাবনায়।ম্যাশের ৪৪ রানের বিধ্বংসী ইনিংসটি সাজানো ছিল ৩ টি ছয় ও ২ টি চার দিয়ে।ম্যাচের পুরো ৩ টি ছয়ই আসে ম্যাশের ব্যাট থেকে।নিজের দলকে মহাবিপদ থেকে সরিয়ে ২০০ রানের গন্ডি পার করিয়ে ২৩৮ রানের সংগ্রহ এনে দেন।বাই রান নিতে দলীয় ইনিংস শেষ হবার এক বল আগে বার্টলারের রান আউটের শিকার হন তিনি।
    বোলিং ফিগারেও ইংল্যান্ডের ঝুলিতে একের পর এক হানা দেন এই ম্যাশ।নিজের ক্যারিয়ারে যোগ করেন আরও ৪ টি উইকেট।ইংল্যান্ডের ওপেনার জেমস ভিনসকে বিদায় করে স্বাগতিকদের প্রথম উপহার এনে দেন মাশরাফি।এক উইকেট বিরতির পর আবারও উইকেট পান মাসরাফি। এবার তুলে নেন ইংল্যান্ডের ড্যাশিং ওপেনারকে।তারপর বেন স্টোকস কে শুণ্য রানে সাজঘরে ফিরিয়ে ও দশম উইকেটে বলকে আউট করে চতুর্থ উইকেটের মালিক হন ম্যাশ।
    অলরাউন্ডিং পারফরম্যান্চের জন্য ম্যাচ সেরা হন বাংলাদেশ দলপতি।