বাংলাদেশী মূদ্রা পাচারকালে বেনাপোল সীমান্তে আটক-১

    0
    299

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩নভেম্বর,বেনাপোল প্রতিনিধিঃ যশোরের বেনাপোল  চেকপোষ্ট সীমান্ত দিয়ে বাংলাদেশী মূদ্রা পাচারকালে ২৬ হাজার দুই টাকার নতুন নোটসহ নাসিম (২৪) নামের এক ভারতীয় পাসপোর্টযাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক নাসিম ভারতের উত্তর ২৪ পরগনা জেলার ইকবালপুর এলাকার ইসলামের ছেলে। বৃহস্পতিবার দুপুরে বেনাপোল চেকপোষ্ট নো-ম্যান্সল্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়।

    বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র যশোর ২৬ ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার নজরুল ইসলাম জানান, সোর্সের মাধ্যমে জানা যায়, একজন ভারতীয় পাসপোর্টযাত্রী (পাসপোর্ট নং-এম ২০২৫৬৯৫) বাংলাদেশী মূদ্রা নিয়ে ভারতের দিকে যাচ্ছে। এ সময় বিজিবি সদস্যরা ওই ভারতীয় নাগরিকের ব্যাগ তল্লাশি করে দুই টাকার নতুন নোটের ২৬ হাজার টাকাসহ তাকে আটক করে ক্যাম্পে নিয়ে আসে। আটক নাসিমকে মূদ্রা পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান।

    পাসপোর্ট যাত্রী নাসিম জানান, সে অন্য এক ব্যাক্তির দেয়া এই টাকা নিয়ে কোলকাতা যাচ্ছে। টাকা নিয়ে গেলে আমাকে একটি পারিশ্রমিক দিবে বলে জানান।

    বেনাপোল চেকপোষ্টের একটি সুত্র জানায়, বাংলাদেশী ২ টাকার নতুন নোট ভারতে বেশী টাকায় বিক্রি হয়। প্রতি হাজার বাংলাদেশী ২ টাকার নোট ভারতীয় টাকার এক হাজার পাঁচশত টাকায় বিক্রি হয়। ভারতীয় ওই নাগরিকে প্রায় সময় পাসপোর্টের মাধ্যমে ভারত-বাংলাদেশ যাতায়াত করতে দেখা গেছে।